×

খবর

বিইউপিতে ১৬তম বার্ষিক সিনেট সভা

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ১৬তম বার্ষিক সিনেট সভা গতকাল সোমবার বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মো. মাহ্বুব-উল আলম। সভার শুরুতে বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মো. মাহ্বুব-উল আলম বিদায়ি সদস্যদের ধন্যবাদ জানিয়ে নবনিযুক্ত সদস্যদের স্বাগত জানান। পরে বিইউপির ট্রেজারার এয়ার কমডোর মো. শফিকুল ইসলাম ২০২৩-২০২৪ অর্থবছরের সংশোধিত বাজেট ১২৯ কোটি ৭ লাখ টাকা ও ২০২৪-২০২৫ অর্থবছরের ১৩২ কোটি ৯৩ লাখ টাকার বাজেট উপস্থাপন করেন। আইএসপিআর

এছাড়া সিনেট সভায় ১৬তম বার্ষিক প্রতিবেদন উপস্থাপিত ও সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। ১৬তম বার্ষিক সিনেট সভাটি সার্বিকভাবে সঞ্চালনা করেন বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম ফয়সাল বাতে।

সভায় সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মাহ্বুব বলেন, বিইউপিতে নতুন জ্ঞান সৃষ্টি, শিক্ষা বিস্তার, বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নসহ অন্যান্য বহুমুখী কার্যক্রম চলমান রয়েছে। ইতোমধ্যে বিইউপি একটি ‘অপধফবসরপ ঝঃৎধঃবমরপ চষধহ ২০২৩-২০৫০’ প্রণয়ন করেছে যা বাস্তবায়নের মাধ্যমে বিইউপি জাতীয় পর্যায়ের পাশাপাশি আন্তর্জাতিক পরিসরেও সাফল্য অর্জনে এগিয়ে যাবে। তিনি বলেন, বিইউপিতে বর্তমানে প্রতিটি কোর্সে ঝঃঁফবহঃং ঊাধষঁধঃরড়হ ঝুংঃবস এর মাধ্যমে শিক্ষকদের পাঠদানের মূল্যায়ন করা হচ্ছে যা শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন তৈরিতে অবদান রাখছে। সিনেট সভায় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর-উত্তম), সংসদ সদস্য মো. আব্দুর রাজ্জাক, সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, সংসদ সদস্য মো. শাহরিয়ার আলম এবং সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) মো. সালাহ উদ্দিন মিয়াজী।

এছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা এবং বিইউপির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App