×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

রানওয়েতে একই সঙ্গে দুই বিমান, অল্পের জন্য রক্ষা

Icon

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : আরামদায়ক আর দ্রুততম সময়ে ভ্রমণের জন্য অনেকের পছন্দের শীর্ষে বিমান। তবে সেই বিমানেই ঘটেছে এক লোমহর্ষক ঘটনা। একই সঙ্গে একটি রানওয়েতে চলে এসেছে দুটি বিমান। তবে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন বিমানের যাত্রীরা। গতকাল রবিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার মুম্বাই বিমানবন্দরে এ ঘটনা ঘটেছে। একই সময়ে দুটি বিমান রানওয়েতে চলে এসেছে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। জানা গেছে, গত শনিবার ইন্ডিগোর একটি বিমানকে রানওয়েতে অবতরণের নির্দেশনা দেয়া হয়। ঠিক একই সময়ে রানওয়েতে অবস্থান করছিল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। এয়ার ইন্ডিয়িার বিমানটি রানওয়ে ছাড়ার আগেই ইন্ডিগোর বিমানটিকে অবতরণের নির্দেশনা দেয়া হয়। তবে দুটি বিমান কাছাকাছি হওয়ার আগেই এয়ার ইন্ডিয়ার বিমানটি রানওয়ে ছেড়ে যায়।

ডিরেক্টরেট অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে। এক বিবৃতিতে ইন্ডিগো জানিয়েছে, ইন্দোর থেকে ৬ই ৬০৫৩ ফ্লাইটটি মুম্বাইয়ে আসছিল। মুম্বাই এয়ার ট্রাফিকের সবুজ সংকেত পেয়ে বিমানটি অবতরণ করেছে।

এ ঘটনায় মুম্বাই বিমানবন্দরে হইচই পড়ে গেছে। এমনকি বিমানবন্দরে যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App