×

খবর

চট্টগ্রাম নগরী

‘ঢাকনা খোলা ড্রেনে’ নিখোঁজ শিশুর লাশ মিলল খালে

Icon

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : নিখোঁজের এক দিন পর চট্টগ্রাম বন্দরনগরীর একটি খাল থেকে সাহেদুল ইসলাম (৮) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার নগরীর বন্দর থানার পশ্চিম গোসাইলডাঙ্গা ও আবিদার পাড়ার মাঝামাঝি এলাকার নাছির খাল থেকে ওই শিশুর লাশটি উদ্ধার করা হয়।

স্থানীয়দের ধারণা, সিডিএর জলাবদ্ধতা প্রকল্পের আওতায় তৈরি করা বক্স ড্রেনের ঢাকনা খোলা থাকায় শিশুটি খেলতে গিয়ে খালে পড়ে যেতে পারে। নিহত সাহেদুল ওই এলাকার রিকশাচালক আলী আকবরের ছেলে।

জানা গেছে, গত শনিবার সন্ধ্যা ৬টার দিকে বাসা থেকে বের হয় সাহেদুল। তবে বাসায় ফিরতে দেরি হওয়ায় রাতে তার মা-নানি ও আশপাশের লোকজন বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে। রবিবার সকালে খালে তার লাশ পাওয়া যায়। চট্টগ্রাম বন্দর থানার ওসি মনজুর কাদের মজুমদার বলেন, গত শনিবার রাত থেকে শিশুটি নিখোঁজ ছিল। রবিবার সকালে স্থানীয় লোকজন খালে শিশুটির লাশ দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে নিয়ে যায়।

শিশুটির মৃত্যুর খবর শুনে ঘটনাস্থলে যান সিডিএ জলাবদ্ধতা প্রকল্পের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস আহমেদ। তিনি বলেন, জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় খাল সংস্কার ও বক্স ড্রেন নির্মাণের কাজ চলছে। একটি অভিযোগের ভিত্তিতে বক্স ড্রেনের কয়েকটি সø্যাব বা ঢাকনা তোলা হয়। খুলে ফেলা ঢাকনা দিয়ে শিশুটি খালে পড়ে যেতে পারে বলে স্থানীয়রা যে ধারণা করছেন, সেটি সঠিক নয়। কারণ শনিবার রাত ৮টার দিকে সø্যাব তোলা হয়। কিন্তু শিশুটি নিখোঁজ হয় বিকাল ৫টার দিকে। তাহলে শিশুটি সø্যাবের অংশে ড্রেনে পড়ে নিখোঁজের সম্ভাবনা নেই বললেই চলে। আরেকটি বিষয় বৃষ্টি না থাকায় ড্রেন বা খালে পানি বেশি নেই। তাই এখানে পড়ে গিয়ে স্রোতে তলিয়ে যাবারও সুযোগ নেই।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার (বন্দর) মাহমুদুল হাসান বলেন, শিশুটি শনিবার সন্ধ্যা থেকে নিখোঁজ ছিল। পরে নাছির খাল থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। যে খাল থেকে লাশ উদ্ধার করা হয়েছে, সেই সংলগ্ন নালায় সংস্কার কাজ চলছে। সেখানে সব সময় ৪ ফুটের মতো পানি থাকে। ধারণা হচ্ছে, নালায় পড়ে তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App