×

খবর

নিহত ২৬

রুশ-নিয়ন্ত্রিত অঞ্চলে ইউক্রেনের হামলা

Icon

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : ইউক্রেনের রুশ-নিয়ন্ত্রিত অঞ্চলে হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী। এতে ২৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো বহু মানুষ। ইউক্রেনের রুশ-নিয়ন্ত্রিত লুগানস্ক এবং খেরসন অঞ্চলে এই হামলা ও হতাহতের ঘটনা ঘটে। গতকাল শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, রুশ-নিয়ন্ত্রিত লুগানস্ক এবং খেরসন অঞ্চলের কিছু অংশে ইউক্রেনের হামলায় গত শুক্রবার ২৬ জন নিহত এবং আরো বহু মানুষ আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়ার সেনাবাহিনী। এরপর একই বছরের সেপ্টেম্বর মাসে ইউক্রেনের দোনেৎস্ক, লুহানস্ক, জাপোরিঝিয়া ও খেরসন অঞ্চলকে রাশিয়ার মূল ভূখণ্ডের সঙ্গে যুক্ত করে মস্কো।

মূলত এসব অঞ্চলের কোনোটিকে পুরোপুরি নিয়ন্ত্রণ না করা সত্ত্বেও এগুলোকে রুশ ভূখণ্ডের সঙ্গে যুক্ত করার দাবি করে রাশিয়া। খেরসনের রাশিয়ান নিযুক্ত কর্তৃপক্ষের প্রধান ভøাদিমির সালদো টেলিগ্রামে লিখেছেন, দক্ষিণ খেরসন অঞ্চলের সাদোভ গ্রামের একটি দোকান ধ্বংস হয়ে গেছে। সেখানে ‘বিপুল-সংখ্যক দর্শনার্থী এবং কর্মচারীরা অবস্থান করছিলেন।’

সালদো রাশিয়ান মিডিয়াকে জানান, পরে পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দারা ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে ছুটে আসার পরপরই সেখানে একটি হিমারস ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এতে মোট ২২ জন নিহত এবং আরো ১৫ জন আহত হয়েছেন। সালদো ইউক্রেনে পশ্চিমা অস্ত্র সরবরাহের মাধ্যমে ‘বেসামরিক নাগরিকদের জঘন্য হত্যাকাণ্ডের’ নিন্দা করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App