×

খবর

সিমিন হোসেন রিমি

তাজউদ্দীন আহমদের জীবনী দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে

Icon

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের মোজাফফর আহমদ অডিটোরিয়ামে গতকাল শনিবার তরুণ লেখক নাসরিন জেবিন রচিত ‘ছোটদের তাজউদ্দীন আহমদ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সিমিন হোসেন রিমি।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, জীবনীভিত্তিক এই বইটি আমাদের শিশু-কিশোরদের মধ্যে দেশপ্রেম, প্রকৃতিপ্রেম, সততা, কোমলতা এবং সহানুভূতি শিক্ষায় উদ্বুদ্ধ করবে। মূলত বইটিতে তাজউদ্দীন আহমদকে সহজ সাবলীলভাবে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে, যাতে করে শিশু-কিশোর ও তরুণরা এই তেজদীপ্ত ও বুদ্ধিমান মানুষটি সম্পর্কে আরো বেশি জানতে আগ্রহী হয়।

প্রতিমন্ত্রী বলেন, তাজউদ্দীন আহমদ ছিলেন একজন সৎ মানুষ এবং আদর্শ নেতা। ছোটবেলা থেকে তিনি নিজেকে তিলে তিলে এমনভাবে বড় করেছেন যাতে দেশের প্রয়োজনে সর্বোচ্চ উজাড় করে দিতে পারেন। দেশের স্বার্থে তিনি কখনোই কোনো কিছুর সঙ্গে আপোষ করেননি। প্রতিমন্ত্রী স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, তাজউদ্দীন আহমদ বলতেন ‘ভালো নেতা হতে গেলে আগে ভালো মানুষ হতে হবে।’

প্রতিমন্ত্রী আরো বলেন, তাজউদ্দীন আহমদ কখনো নিজের প্রশংসা শুনতে পছন্দ করতেন না। তিনি আত্মসমালোচনায় বিশ্বাসী ছিলেন। নিজের সমালোচনা তিনি নিজেই করতেন। তিনি নিজেই নিজের প্রতিযোগী ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App