×

খবর

চট্টগ্রাম

মাদক মামলায় তিন যুবকের যাবজ্জীবন

Icon

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে প্রায় দেড় লাখ ইয়াবা উদ্ধারের মামলায় তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। গতকাল বুধবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার মো. ইব্রাহিম, জাহেদ হোসেন ও মাহমুদুল হক। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে হাজির ছিলেন।

রায়ের পর সাজামূলে তাদের কারাগারে পাঠানো হয়। গ্রেপ্তারের সময় তারা পুলিশকে জানিয়েছিল, মাহমুদুল হক টেকনাফ কলেজের অনার্সের এবং জাহেদ এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। আর ইব্রাহিম কৃষক।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ২৪ ডিসেম্বর সকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কালাবিবির দীঘির মোড় এলাকা থেকে তিন যুবককে এক লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে পুলিশ।

দুটি মোটরসাইকেলে করে বাঁশখালী-আনোয়ারা সড়কের কালাবিবি দীঘিরপাড় এলাকা অতিক্রমের সময় পটিয়া ও আনোয়ারা থানা পুলিশের যৌথ তল্লাশি চৌকিতে তারা ধরা পড়েছিল।

পরে তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে এক লাখ ৪৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তখন পুলিশ বাদী হয়ে আনোয়ারা থানায় তিনজনকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছিল, তিন লাখ টাকার চুক্তিতে তারা ইয়াবাগুলো টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে এসেছিল।

অতিরিক্ত জেলা পিপি নুরজাহান ইসলাম মুন্না বলেন, ‘মামলার অভিযোগপত্রেও পুলিশ এ তিনজনকেই আসামি করে। অভিযোগ গঠনের পর রাষ্ট্রপক্ষে মোট ২১ জন সাক্ষী আদালতে উপস্থাপন করা হয়। তাদের সাক্ষ্যে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত তাদের সাজা দিয়েছেন। আদালত তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে হাজির ছিলেন। রায়ের পর সাজামূলে তাদের কারাগারে পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App