×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

রাঙ্গামাটিতে দীপংকর তালুকদার

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষা সংস্কৃতি টিকিয়ে রাখতে হবে

Icon

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রাঙ্গামাটি প্রতিরিনধি : ক্ষুদ্র নৃগোষ্ঠীর ভাষা সংস্কৃতি টিকিয়ে রাখতে হবে। যদি না পারি তাহলে ক্ষুদ্র জাতিগুলো অস্তিত্ব সংকটে পড়বে বলে মন্তব্য করেছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় রাঙ্গামাটি জেলা পরিষদ ক্ষুদ্র নৃগোষ্ঠী ভাষা শেখার যে উদ্যোগ নেয়া হয়েছে, তা, সঠিকভাবে পরিচালনা করতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানান। গতকাল রবিবার রাঙ্গামাটি জেলা পরিষদের উদ্যোগে চাকমা, মারমা ত্রিপুরা, পাংখোয়া, তঞ্চ্যাঙ্গা ভাষার শিক্ষা চালুর অংশ হিসেবে রাঙ্গামাটিতে বসবাসরত পাংখোয়া জনগোষ্ঠীর মাধ্যমিক পর্যায়ে পড়াশোনা করা শিক্ষার্থীদের পাংখোয়া ভাষা শিক্ষা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন দীপংকর তালুকদার।

পাংখোয়া সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সহসভাপতি আর দৌলইমিয়ানা পাংখোর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রæ চৌধুরী, জেলা পরিষদের সদস্য প্রিয় নন্দ চাকমা, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, গীলগাল গীর্জার সভাপতি রোনেসাম পাংখোয়া প্রমুখ।

প্রধান অতিথি দীপংকর তালুকদার আরো বলেন, সব জনগোষ্ঠীর ভাষা টিকিয়ে থাকলে বাংলাদেশ একটি বহু ভাষাভাষী মানুষের দেশ সেটার প্রমাণ হবে। প্রধানমন্ত্রী বাংলাদেশের সব জনগোষ্ঠীর ভাষা সাহিত্য বর্ণমালা টিকিয়ে রাখতে আন্তরিক। সেজন্য আমরা কাজ করে যাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App