×

খবর

ভারতে তাপপ্রবাহে মৃতের সংখ্যা বেড়ে ৫৬

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : ভারতের উত্তর-পশ্চিম, মধ্য এবং পূর্বাঞ্চলে চলমান তাপপ্রবাহে মৃতের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়িয়েছে। ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে এসব অঞ্চলের তাপমাত্রা কিছুটা কমতে পারে। স্থানীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ খবর জানিয়েছে।

ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (এনসিডিসি) জানিয়েছে, সর্বশেষ ১ মার্চ পর্যন্ত মৃতের সংখ্যা ৫৬ হয়েছে। এর আগে শুধু মে মাসে দিল্লিসহ দেশটির মধ্য, পূর্ব এবং উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে তীব্র তাপপ্রবাহে ৪৬ জনের মৃত্যু হয়েছে।

ভারতের অধিকাংশ অঞ্চলের তাপমাত্রা ৪৬ থেকে ৫০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে। এর মধ্যে অনেক অঞ্চলের তা ৫০ ডিগ্রি ছাড়িয়েছে। রাজস্থান, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, পূর্ব মধ্যপ্রদেশ এবং বিদর্ভের অনেক অংশের তাপমাত্রা সর্বোচ্চ ৪৫-৪৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত রেকর্ড করা হচ্ছে। ভারতের আবহাওয়া অধিদপ্তর সাত দিনের পূর্বাভাসে বলেছে, দিল্লিতে আগামী কয়েকদিন আকাশ মেঘলা থাকতে পারে এবং বিচ্ছিন্ন এলাকাগুলোতে তাপপ্রবাহের অবস্থা বিরাজ করতে পারে। আগামী ৪-৫ দিনের মধ্যে উত্তর-পূর্ব ভারতে ভারি থেকে খুব ভারি বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App