×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

আফগানিস্তান

নৌকাডুবিতে শিশুসহ ২০ জনের মৃত্যু

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে নদী পার হওয়ার সময় একটি নৌকা ডুবে যায়। এতে শিশুসহ অন্তত ২০ জন যাত্রী মারা গেছেন। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছে, স্থানীয় সময় গতকাল শনিবার সকাল ৭টায় মোমান্দ দারা জেলার বাসাউল এলাকায় এ ঘটনা ঘটেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ খবর জানিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে করা একটি পোস্টে নানগারহার প্রদেশের তথ্য বিভাগের প্রধান কুরাইশি বদলুন জানিয়েছেন, নৌকাটিতে ২৫ জন যাত্রী ছিলেন।

গ্রামের বাসিন্দারা জানিয়েছেন, তাদের মধ্যে পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন কর্মকর্তরা।

এক বিবৃতিতে নানগারহার স্বাস্থ্য বিভাগ বলেছে, এখন পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ, একজন মহিলা, দুইজন ছেলে এবং একজন মেয়ে শিশু রয়েছে। অন্যদের সন্ধানে এখনো উদ্ধার প্রচেষ্টা চলছে। সেখানে একটি মেডিকেল টিম এবং অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

আফগান মিডিয়ার মতে, সেতু না থাকায় এলাকার বাসিন্দারা প্রায়ই স্থানীয়ভাবে তৈরি নৌকা ব্যবহার করে গ্রাম এবং স্থানীয় বাজারের মধ্যে যাতায়াত করে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে ভারি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় আফগানিস্তানের বিভিন্ন অংশে শত শত মানুষ নিহত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App