×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

চট্টগ্রাম চেম্বারের মতবিনিময় সভা

দক্ষ মানবসম্পদ গড়ে তোলা জরুরি

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : চিটাগাং চেম্বারের মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, প্রতিষ্ঠানের উন্নয়নে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। দেশে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনায় দক্ষ মানবসম্পদ গড়ে তোলাও জরুরি। কারণ, তা না হলে বিদেশিরা বিনিয়োগে আগ্রহী হবে না।

নগরীর আগ্রাবাদে গতকাল শনিবার চিটাগাং চেম্বার কার্যালয়ে চেম্বার পরিচালকমণ্ডলীর সঙ্গে চট্টগ্রাম এওটিএস এলামনাই সোসাইটির প্রতিনিধি দলের এক মতবিনিময় সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। এ সময় চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ, পরিচালকরা মাহফুজুল হক শাহ, বেনাজির চৌধুরী নিশান, মোহাম্মদ আকতার পারভেজ, মোহাম্মদ আদনানুল ইসলাম, মোহাম্মদ মনির উদ্দিন, চট্টগ্রাম এওটিএস অ্যালামনাই সোসাইটির সভাপতি লতিফ আনোয়ার চৌধুরী, সিনিয়র সহসভাপতি এ আর এম শামীম উদ্দিন, সহসভাপতি মোহাম্মদ আলা উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম উদ্দিন, ট্রেজারার মোহাম্মদ রহিম উল্যাহ, পাবলিসিটি সেক্রেটারি এ এ মো. আনোয়ারুল আজিম চৌধুরী, আরঅ্যান্ডডি ও পাবলিকেশন সেক্রেটারি এ টি কায়সার আহমেদ চৌধুরী এবং চেম্বার সেক্রেটারি ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক বক্তব্য রাখেন।

চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন, জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু। দেশের মেগা প্রকল্প বিশেষ করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল নির্মাণ ও মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরসহ উল্লেখযোগ্য প্রকল্পে জাপানিরা কাজ করে যাচ্ছেন। এছাড়াও জাপান সরকার দেশের উৎপাদনশীল ও সেবাধর্মী প্রতিষ্ঠানে মানবসম্পদ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনায় দক্ষ মানবসম্পদ গড়ে তোলাও জরুরি। কারণ দেশে দক্ষ মানবসম্পদ গড়ে না উঠলে বিদেশিরা বিনিয়োগে আগ্রহী হবে না। তাই চট্টগ্রাম এওটিস অ্যালামনাই সোসাইটির সঙ্গে চিটাগাং চেম্বার যৌথভাবে দক্ষতা উন্নয়নমূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করতে পারে।

চট্টগ্রাম এওটিএস অ্যালামনাই সোসাইটির সভাপতি লতিফ আনোয়ার চৌধুরী বলেন, জাপানিরা মনে করে একটি কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রশিক্ষিত হলে প্রতিষ্ঠান গতিশীল হবে। তিনি চেম্বারের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে আগামীতে চট্টগ্রামে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, ওয়ার্কশপ ও সেমিনার আয়োজনে সহযোগিতা কামনা করেন।

অন্য বক্তারা বলেন, যে কোনো প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় অনেক দুর্বলতা থাকে। এজন্য শিল্পের চাহিদা অনুযায়ী এনজিএস প্রোগ্রাম, কাইজেন, ফাইভ এস, জাপানের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক গড়া এবং জাপানি ভাষা শিক্ষা কোর্স চাহিদা অনুযায়ী চেম্বার এবং এওটিএস চট্টগ্রাম সোসাইটি যৌথভাবে আয়োজন করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App