×

খবর

উপাচার্য ড. মশিউর রহমান

কলেজে শিক্ষক প্রশিক্ষণ নিশ্চিত করতে চাই

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রতিটি কলেজে শিক্ষক প্রশিক্ষণ নিশ্চিত করার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, আমাদের সব শিক্ষককে উচ্চতর প্রশিক্ষণের আওতায় নিয়ে আসা হবে। তারা যেন নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে পারে। শিক্ষকরা যোগ্য হলেই তারা দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক তৈরি করতে পারবেন। গতকাল শনিবার মুন্সীগঞ্জে ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বাস্তবায়নাধীন কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) আয়োজিত শিক্ষকদের নিয়ে এক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

উপাচার্য ড. মশিউর রহমান বলেন, কোভিডের সময়ে সারা বিশ্বের মতো আমরাও ক্ষতিগ্রস্ত হয়েছিলাম। আমাদের স্বাভাবিক কার্যক্রম থমকে গিয়েছিল। কিন্তু আমরা বসে থাকিনি। অনলাইনে শিক্ষক প্রশিক্ষণ এবং ক্লাস গ্রহণ অব্যাহত রেখেছি। শিক্ষকদের সহায়তায় সাড়ে সাত হাজার ক্লাস অনলাইনে আপলোড করা হয়েছে। এভাবে আমাদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রেখেছি। জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মশিউর রহমান বলেন, শুধু শ্রেণিকক্ষে ক্লাস গ্রহণ করেই একজন আদর্শ শিক্ষক বসে থাকেন না। একজন শিক্ষককে সকাল থেকে রাত পর্যন্ত কাজ করতে হয়। তিনি সব সময় শিক্ষার্থীদের ভালোর জন্য চিন্তা করেন, কাজ করেন।

অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের রেক্টর অধ্যাপক ড. এম মনোয়ার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিইডিপির উপপ্রকল্প পরিচালক (উপসচিব) আবদুর রহমান, সিইডিপির এসপিও প্ল্যানিং অধ্যাপক ড. এ কে এম খলিলুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App