×

খবর

ধর্মমন্ত্রী

স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে গত দেড় দশকে

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে গত দেড় দশকে

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বর্তমান সরকারের আমলে গত দেড় দশকে স্বাস্থ্য অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ৩১ শয্যাবিশিষ্ট উপজেলা হাসপাতালগুলোকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। এছাড়া ৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালগুলোকে ১০০ শয্যা এবং কোথাও কোথাও ২৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্স নিয়োগ দিয়ে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার উদ্যোগ নেয়া হয়েছে। স্বাস্থ্য খাতের নানামুখী উন্নয়নের ফলে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমেছে। মানুষের গড় আয়ু বেড়েছে। বাংলাদেশ এমডিজির অভীষ্ট অর্জনে লক্ষণীয় সাফল্য অর্জন করতে পেরেছে।

গতকাল শুক্রবার সকালে জামালপুরের ইসলামপুরে পচাবহলা জামেদ আলী দাখিল মাদ্রাসা মাঠে সোনার তরী সমাজসেবা সংঘ আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মন্ত্রী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজনের জন্য সোনার তরী সমাজসেবা সংঘকে ধন্যবাদ জানান এবং অন্যান্য সামাজিক সংগঠনকে এমন মহতী উদ্যোগ গ্রহণের অনুরোধ জানান।

ধর্মমন্ত্রী বলেন, ভালো কাজের প্রতিযোগিতার মাধ্যমে জনগণ উপকৃত হয়। এর ফলে দেশ ও জাতির উন্নয়ন ত্বরান্বিত হয়ে থাকে। মন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। আমাদের মহান সংবিধানে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসাকে মৌলিক অধিকার হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। স্বাধীনতা-উত্তর বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে স্বাস্থ্য খাতের উন্নয়ন ও চিকিৎসাবিজ্ঞানের গবেষণার বৈপ্লবিক সূচনা হয়েছিল। সোনার তরী সমাজসেবা সংঘের সভাপতি মো. মোরশেদুর রহমান খান মাসুমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সিরাজুল ইসলাম, সহকারী পুলিশ সুপার অভিজিৎ দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস ছালাম প্রমুখ।

, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল খালেক আকন্দ, সন্ধানী স্পেশালাইজড হসপিটাল (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল ইসলাম রবিউল প্রমুখ। পরে ধর্মমন্ত্রী নিজের স্বাস্থ্য চেক-আপের মধ্য দিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের চিকিৎসা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App