×

খবর

পানিসম্পদ প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু বিশ্বাস করতেন অসাম্প্রদায়িকতায়

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

এম কে রানা, বরিশাল থেকে : পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, আমরা বাংলাদেশ স্বাধীন করেছি, স্বাধীনতা যুদ্ধে এখানে ধর্মের কোনো বিবেধ ছিল না। হিন্দু মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবাই মিলে আমরা আমাদের এই দেশ স্বাধীন করেছি। তাহলে দেশটা কাদের? এই দেশটা আমাদের সবার। এখন কেন আপনারা নির্যাতিত হয়েছেন এমন বলে অনেকে বক্তব্য দিয়ে আসছেন? যারা নির্যাতিত হয়েছে তাদের রুখে দাঁড়াতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসা¤প্রদায়িকতা বিশ্বাস করতেন।

গতকাল শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বরিশাল মহানগর কমিটির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের মনে শান্তি, স¤প্রীতি ও উন্নয়নের স্রোতধারা বহমান রয়েছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও স্মার্ট বাংলাদেশে পরিণত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান তিনি।

সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব ধর। বিশেষ অতিথি ছিলেন বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথ, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হীরেন্দ্রনাথ সমাজদার হিরু ও অ্যাডভোকেট তাপস কুমার পাল, বিসিসি মেয়রপতœী সমাজসেবক লুনা আব্দুল্লাহ এবং ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা।

প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা। সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের বরিশাল মহানগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বিশ্বজিৎ ঘোষ বিষু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App