×

খবর

মির্জা আব্বাস

দেশকে তলাবিহীন করে ফেলেছে সরকার

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, জিয়াউর রহমান মাত্র সাড়ে তিন বছর দেশ পরিচালনা করেছেন। এ সময়ে তিনি বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে যেখানে নিয়ে গিয়েছিলেন, তা এখন কল্পনাও করা যায় না। সেই বাংলাদেশকে দুর্নীতি আর লুটপাট করে আবারো তলাবিহীন করে ফেলেছে এই সরকার। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে ‘গণদোয়া’ পূর্ব এক সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এই গণদোয়ার আয়োজন করা হয়। ওলামা দলের আহ্বায়ক মাওলানা সেলিম রেজা দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন। মির্জা আব্বাস বলেন, একমাত্র জিয়াউর রহমান বাংলাদেশের সিলেটে যুদ্ধ করেছিলেন সরাসরি। জিয়াউর রহমানের নাম শুনলেই অনেকের গাত্রদাহ হয়। কারণ যেই কাজটা তাদের করার কথা ছিল ওই কাজটা তিনি (জিয়া) করেছেন। তিনি বলেন, জ্বালানি তেলের দাম বাড়িয়ে দেয়া হয়েছে। এমনিতে তো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে। দাম বাড়ানোর অর্থ হলো সব জিনিসের দাম বেড়ে যাওয়া।

বিদ্যুৎ-তেল এ গুলোর দাম বাড়লে এটা মানুষের শিরায় শিরায় প্রবেশ করে, প্রতিটা জায়গায় এর প্রভাব পড়ে। এখন বর্গীরা ক্ষমতায় উল্লেখ করে আব্বাস বলেন, এ বাংলাদেশে এত দুরবস্থা কেন? আজকে লুটেরাদের রাজত্ব কায়েম হয়েছে। দেশের সম্পদ লুট করে তারা দেশের বাইরে পাচার করে। সেই বর্গীরা ক্ষমতায় আছে এখন।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বক্তব্য রাখেন।

এদিকে, পৃথক অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ ও সাবেক আইজিপি বেনজীর আহমেদের অপকীর্তি থেকে জনগণের দৃষ্টি সরাতে বিদ্যুৎ, গ্যাস, পানি ও জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। কারণ জনগণ এ নিয়ে হইচই করুক। আর এগুলোর (বেনজীর-আজিজ) দিকে নজর যেন না যায়, মনোযোগ যেন না থাকে। যেগুলো এখন সবার চোখের সামনে ভাসছে।

আলাদা আরেকটি অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপিকে ধ্বংস করতে খালেদা জিয়াকে প্রায় সাত বছর ধরে সরকার বন্দি করে রেখেছে। তবে সরকারের সেই হীন চেষ্টা ব্যর্থ হয়েছে। কারণ তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আরো বেশি শক্তিশালী হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App