×

খবর

বন্ধন অটুট রাখার প্রত্যয়, কমিটি গঠন

সোহরাওয়ার্দী কলেজে সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় কলেজ প্রাঙ্গণে এ মিলনমেলার আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিক্ষাবর্ষের ৩ শতাধিক সাবেক শিক্ষার্থী অংশ নেন। দীর্ঘ বছর পর প্রাণের ক্যাম্পাসে এসে স্মৃতিচারণ ও খোশগল্পে মেতে ওঠেন সবাই। যদিও মিলনমেলা উপলক্ষে বিকাল থেকেই কলেজ প্রাঙ্গণে ভিড় জমান শিক্ষার্থীরা। শুক্রবার ছুটির দিন হলেও পুরো কলেজে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। লাল ইটে ঘেরা পুরান ঢাকার ঐতিহ্যবাহী কলেজটির সাবেকদের বন্ধন আরো দৃঢ় করতে ‘সাবেক শিক্ষার্থী ফোরাম’ নামে একটি সংগঠন তৈরি করা হয়।

এই সংগঠন সাবেক সব শিক্ষার্থীকে এক ছাতার নিচে আগলে রাখবে এবং আজীবন বন্ধন অটুট থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করা হয়। মিলনমেলায় অংশ নেয়া সবার মতামতের ভিত্তিতে কমিটির সভাপতি করা হয়েছে শুশান্ত চন্দ্র সুমনকে। সাধারণ সম্পাদক হয়েছেন মহিউদ্দিন চৌধুরী বাবু। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে জানানো হয়। এই কমিটি পরবর্তীতে সাবেকদের বার্ষিক পিকনিক ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করবে। সাবেক কেউ বা তার পরিবারের কোনো সদস্য বিপদে পড়লে পাশে দাঁড়াবে। মিলনমেলায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রবীর কুমার, আলমগীর হোসেন নিতু, আবদুল ওয়াদুদ খান শুভ, জয়নাল আবেদীন, আলামীন হোসেন, সাইফুল ইসলাম, খায়রুল ইসলাম মিলন, রাশেদুল ইসলাম রাসেল, ইমরান রহমান, শেখ সাদি, ইরফান শাহরিয়ার, মো. ফয়েজ আহমেদ ও স্বজল গাজী প্রমুখ।

বক্তারা বলেন, যৌবনের গুরুত্বপূর্ণ সময় এই লাল ইটের ক্যাম্পাসে কাটিয়েছি। এটার আবেগ সারা জীবন ধরে রাখতে চাই। আমরা সবাই এক ছাতার নিচে থাকলে সবার বিপদে-আপদে পাশে দাঁড়ানো সহজ হবে। সাবেক হওয়া মানে সব কিছু শেষ হয়ে যাওয়া নয়- সেটির প্রমাণ দিতে চাই আমরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App