×

খবর

প্রধানমন্ত্রীর কার্যালয়

তুষার ও লিকুর নিয়োগ বাতিল

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

তুষার ও লিকুর নিয়োগ বাতিল

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হাসান জাহিদ তুষার ও সহকারী একান্ত সচিব (এপিএস-২) গাজী হাফিজুর রহমান লিকুর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। তাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে গতকাল বুধবার পৃথক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। চুক্তি বাতিলের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী তাদের চুক্তিভিত্তিক নিয়োগ ১ জুন থেকে বাতিল করা হলো।

টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর গত ২৮ জানুয়ারি তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পৃথক প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে গ্রেড-৪ ভুক্ত নির্ধারিত বেতনে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।

২০১৯ সালের ৪ মার্চ প্রথম প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হিসেবে নিয়োগ পান সাংবাদিক হাসান জাহিদ তুষার। তখন থেকে তিনি এ দায়িত্ব পালন করে আসছেন। মাগুরা জেলায় জন্মগ্রহণকারী তুষার দীর্ঘদিন ইংরেজি দৈনিক ডেইলি স্টারে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। অন্যদিকে গাজী হাফিজুর রহমান লিকু ২০০৮ সাল থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০১৯ সালে তিনি প্রধানমন্ত্রীর এপিএস-২ হিসেবে নিয়োগ পান। লিকু ছাত্রজীবনে গোপালগঞ্জের বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ভিপি ছিলেন। পরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App