×

খবর

বরিশালে শান্তিরক্ষী দিবস উদযাপিত

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

এম. কে. রানা, বরিশাল : বরিশালে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪। দিবসটি উপলক্ষে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসটি উদযাপন করা হয়।

পরে বঙ্গবন্ধু উদ্যান থেকে পুলিশের সব ইউনিটসহ বিভিন্ন পেশাজীবীদের নিয়ে একটি বর্ণাঢ্য র?্যালি বের হয়ে প্লানেট পার্ক প্রাঙ্গণ ঘুরে জেলা শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়।

শিল্পকলা একাডেমিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবিরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসান।

সভার শুরুতেই যে সব শান্তিরক্ষীরা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় নিজের জীবন আত্মাহুতি দিয়েছেন তাদের গভীর শ্রদ্ধায় স্মরণ করে এক মিনিট নীরবতা পালনসহ তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশ মাতৃকার সেবায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ মুক্তিযোদ্ধাসহ সব মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে সভার সভাপতি জিহাদুল কবির বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের পুলিশ হিসেবে আজ শুধু বাংলাদেশে নয়, শান্তিরক্ষায় পুরো পৃথিবীতে অনন্য অবদান রেখে যাচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন রাডার ইউনিট বরিশালের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন খন্দকার মনোয়ারুল হক, এটিডবি­উসি, পিএসসি, শেখ হাসিনা সেনানিবাসের লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আল মামুন পিএসসি, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) হাসান মো. শওকত আলী, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক (অ্যাডিশনাল ডিআইজি) আবু আহাম্মদ আল মামুন, উপপুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ নজরুল হোসেন, উপপুলিশ কমিশনার (ক্রাইম ম্যানেজমেন্ট) জুলফিকার আলী হায়দার ও উপপুলিশ কমিশনার (সিএসবি) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মো. জাকির হোসেন মজুমদার প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App