×

খবর

নেতাকর্মীদের জেগে ওঠার আহ্বান ফখরুলের

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : গণতন্ত্র ফেরানোর আন্দোলনকে জোরদার করতে সবাইকে জেগে উঠার আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার বিকালে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদের সভাপত্বিতে এতে অন্যদের মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুবউল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, অধ্যাপক মামুন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন। দলের প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি সভা সঞ্চালনা করেন।

মির্জা ফখরুল বলেন, এখন জেগে উঠার সময় এসেছে। জেগে উঠবে সেই তরুণ-যুবক। কবি নজরুল ইসলাম তার কবিতায় বলেছেন, কে আছো জোয়ান হও আগোয়ান, হাকিছে ভবিষ্যৎ। আমাদেরকে বেরিয়ে আসতে হবে। আসুন আমরা সবাই বেরিয়ে পড়ি। আমরা এমন একটা প্রতিরোধ গড়ে তুলি যে, ভয়াবহ দানব আমাদের সবকিছু তছনছ করে দিচ্ছে তাদের পরাজিত করে সত্যিকার অর্থে একটা জনগণের রাষ্ট্র, গণতন্ত্রের রাষ্ট্র নির্মাণ করতে সক্ষম হই।

বিএনপি মহাসচিব বলেন, তথাকথিত বিনাভোটের এমপিকে টুকরা টুকরা করে কেটে নাকি ফেলে দিয়েছে। কোন অবস্থায় বাংলাদেশকে নিয়ে এসেছে যে, সাবেক পুলিশ প্রধান তার আজকে হাজার হাজার দুর্নীতির চিত্র পত্র-পত্রিকায় বেরিয়ে আসছে। অনেকে আগে স্যাংশন দেয়ার পরও তাকে আইজি বানিয়েছে। সাবেক সেনা প্রধান তাকে স্যাংশন দেয়া হয়েছে একটা মাত্র কারণে সে বাংলাদেশে লুট করেছে, চুরি করেছে এবং নির্বাচনে বাধা হয়ে দাঁড়িয়েছে। এই দায় কি শুধু ওদের? এই দায় এই সরকারের যারা আজকে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। এজন্য আমি বারবার বলছি যে, আপনাদের রিজাইন করা উচিত এই কারণে। একজন আজিজ শুধু নয়, একজন বেনজীর শুধু নয় অসংখ্য আজিজ ও বেনজীর আপনারা তৈরি করেছেন যারা লুট করে খাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App