×

খবর

ইনটেক্স বাংলাদেশ শো শুরু হচ্ছে কাল

যোগ দিচ্ছে ৭টি দেশের ২ শতাধিক প্রতিষ্ঠান

Icon

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

 ইনটেক্স বাংলাদেশ শো শুরু হচ্ছে কাল

ঢাকায় ৩০ মে শুরু হচ্ছে ইনটেক্স বাংলাদেশ শো-২০২৪। চলবে ১ জুন পর্যন্ত। তিন দিনব্যাপী এই আয়োজনে যোগ দিচ্ছে ৭টি দেশের দুই শতাধিক শীর্ষস্থানীয় আন্তর্জাতিক গার্মেন্টস পণ্য উৎপাদনকারী, সরবারহকারী এবং সেবাদানকারী প্রতিষ্ঠান। আইসিসিবির চারটি হলে এই শো অনুষ্ঠিত হবে।

সবশেষে উন্মোচিত বিভিন্ন ফাইবার, সুতা, কাপড় এবং নিত্যনতুন সলিউশন সংবলিত এই শো রপ্তানি ও দেশীয় মার্কেটের জন্য নতুন দিক উন্মোচন করবে। ভারতের শীর্ষস্থানীয় দুই শিল্প সমিতি টেক্সপ্রোসিল এবং পেডেক্সিলের সহযোগিতায় এ বছর ‘মেড ইন ইন্ডিয়া টেক্সটাইল প্যাভিলিয়নে’ ১শ’টির বেশি ভারতীয় কোম্পানির উপস্থিতি দেখা যাবে। বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ানের আন্তর্জাতিক সরবরাহকারীদের সঙ্গে ‘চায়না প্যাভিলিয়নের’ উপস্থিতি বাংলাদেশের গার্মেন্টস শিল্পকে নির্ভরযোগ্য এবং মানসম্পন্ন সরবরাহকারীদের নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত করবে।

ইনটেক্স বাংলাদেশ-২০২৪ এর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে সরকার ও বিভিন্ন দূতাবাসের উচ্চ পর্যায়ের বিশিষ্ট ব্যক্তি এবং নেতৃস্থানীয় ব্যবসায়িক নেতারা যোগ দেবেন। বিজ্ঞপ্তি

ইনটেক্স বাংলাদেশের অন্যতম আকর্ষণ ইন্টারঅ্যাকটিভ বিজনেস ফোরাম (আইবিএফ) সেমিনার যা এই শিল্পের নেতৃস্থানীয় ব্যক্তিদের সমন্বয়ে প্যানেল আলোচনার আয়োজন করবে। আলোচনার প্রথম দিন আইবিএফ ‘বাংলাদেশের ১০০ বিলিয়ন ডলারের গার্মেন্টস পণ্য রপ্তানি- বাস্তবতা এবং চ্যালেঞ্জ’ শীর্ষক একটি সেমিনারের আয়োজন করবে। দ্বিতীয় দিনে ‘বাংলাদেশ : গ্রীন ইন্ডাস্ট্রির একটি রোল মডেল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App