×

খবর

সিলেটে তথ্য অধিকার সম্মেলন

প্রধানমন্ত্রী নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন

Icon

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সিলেট অফিস : সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকি এনডিসি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়ন ও ক্ষমতায়নে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি উপস্থিত তরুণীদের স্বনির্ভর হওয়ার জন্য বিভিন্ন তথ্য কাজে লাগানোর ব্যাপারে উৎসাহিত করেন।

তিনি আশা প্রকাশ করে বলেন, আমার বিশ্বাস এখান থেকেই আমরা অনেক নারী উদ্যোক্তা পাব। তারা দেশ ও সমাজের উন্নয়নে ভূমিকা রাখবেন।

বিভাগীয় কমিশনার গতকাল মঙ্গলবার ইউএসএআইডি ও দ্য কার্টার সেন্টারের সহযোগিতায় আইডিয়ার উদ্যোগে এডভানসিং ওইমেন রাইটস অব একসেস টু ইনফরমেশন ইন বাংলাদেশ নামক প্রকল্পের অধীনে সিলেট শহরের শারদা হলে তরুণীদের নিয়ে দিনব্যাপী তথ্য অধিকার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক। প্রকল্প সমন্বয়ক তামান্না আহমদের সঞ্চলনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদ।সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলাবিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শাহিনা অক্তার ও তথ্য অফিস সিলেটের উপপরিচালক সালাউদ্দিন আহমদ। শাহিনা আক্তার তথ্যকে কাজে লাগিয়ে নারীদের সাফল্যগাথা তুলে ধরেন। সালাউদ্দিন আহমদ নারীদের বহুমুখী কাজে সংযুক্ত হওয়া ও দক্ষতা অর্জনে ওপর গুরুত্ব আরোপ করেন।

এতে সিলেট অঞ্চলের বিশিষ্ট সেলিব্রেটি বেলাল আহমদ মুরাদ স্থানীয় ও জাতীয় উন্নয়নে নারীদের অবদানের কথা তুলে ধরেন ও আইনজীবী আব্দুল মুকিত অপি নারীর অধিকারের আইনগত বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিশিষ্ট নারী উদ্যোক্তা শারমিন জানবী। তিনি উপস্থিত তরুণীদের উদ্যোক্তা হওয়ার অনুপ্রেরণা জোগান এবং সহযোগিতার আশ্বাস দেন। সম্মেলনের দ্বিতীয় ভাগে সংগীত পরিবেশন করেন শিল্পী মিতালী চক্রবর্তী, তন্নী দেব, লিংকন কান্তি দাস এবং রিনা গোমেজ।

উল্লেখ্য সিলেট জেলার ৮টি উপজেলা থেকে প্রায় শতাধিক তরুণী এই সম্মেলনে অংশ নেন এবং অতিথিদের সামনে তাদের সাফল্যগাথা তুলে ধরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App