×

খবর

চট্টগ্রামে পালিত মেয়ের হাতে মা খুন, গ্রেপ্তার ১

Icon

প্রকাশ: ২৬ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরীতে পালিত মেয়ের হাতে আনোয়ারা বেগম (৫৭) নামে এক নারী খুন হওয়ার ঘটনায় এক কলেজছাত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নগর পুলিশের সহকারী কমিশনার মো. মঈনুর রহমান গতকাল শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত আনোয়ারা বেগম নগরীর পাহাড়তলী থানার দক্ষিণ কাট্টলী ছদু চৌধুরী রোডে চৌধুরী আবাসিক এলাকায় একটি ভাড়া বাসায় পালিত মেয়েকে নিয়ে থাকতেন। তার বাড়ি চট্টগ্রামের স›দ্বীপ উপজেলায়। পালিত মেয়ে ১৭ বছর বয়সি কিশোরী স্থানীয় একটি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বলে পুলিশ জানিয়েছে। জানা গেছে, ভারতীয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী মালবিকা সেনের নৃত্য ও ইয়োগা অনুশীলনের কারণে পালিত মেয়ের ওপর ক্ষুব্ধ ছিলেন আনোয়ারা বেগম। এ নিয়ে ঝগড়ার একপর্যায়ে মা’কে কাঠের টুকরা দিয়ে মাথায় উপর্যুপরি আঘাত করে খুন করে ওই কিশোরী। ঘটনার চার দিন পর গত শুক্রবার হেফাজতে নেয়া মেয়ের জবানিতে এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন হয় বলে জানিয়েছেন নগর পুলিশের পাহাড়তলী জোনের সহকারী কমিশনার মো. মঈনুর রহমান। তিনি জানান, আনোয়ারা বেগমের প্রথম সংসারে তিন ছেলে আছে। প্রথম স্বামী মারা যাওয়ার পর তিনি দ্বিতীয় বিয়ে করেন। সেই সংসারে কোনো সন্তান না হওয়ায় এই কিশোরীকে দত্তক নিয়েছিলেন আনোয়ারা বেগম। বছরখানেক আগে তার দ্বিতীয় স্বামীও মারা যান। দ্বিতীয় স্বামীর বোনের লন্ডন থেকে পাঠানো টাকা এবং আগের সংসারের তিন ছেলের সাহায্য নিয়ে তিনি পালিত মেয়েকে নিয়ে থাকতেন।

গত ২০ মে রাত সাড়ে ১০টার দিকে পালিত মেয়ে আনোয়ারা বেগমের আগের সংসারের বড় ছেলে আরিফুল হক মাসুমকে ফোন করে জানায়, তার মাকে কে বা কারা মাথায় কাঠের টুকরা দিয়ে আঘাত করে গুরুতর জখম করেছে। মাসুম দ্রুত ওই বাসায় গিয়ে মাকে প্রথমে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। এরপর সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজে নেয়া হয়। কিন্তু আইসিইউতে শয্যা খালি না পেয়ে আরেকটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ২১ মে রাত সাড়ে ১০টার দিকে তাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আরিফুল হক মাসুম বাদী হয়ে পাহাড়তলী থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় গত শুক্রবার সন্ধ্যায় আনোয়ারা বেগমের পালিত মেয়েকে হেফাজতে নেয় পুলিশ। জিজ্ঞাসাবাদে মাকে খুনের বিস্তারিত বর্ণনা দেয় কিশোরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App