×

খবর

মির্জা ফখরুল

জেনারেল আজিজের ওপর নিষেধাজ্ঞার দায় সরকারের

Icon

প্রকাশ: ২৪ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপরে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার ঘটনায় সরকারকে দায়ী করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহার করার চেষ্টা করার জন্য এই ঘটনাটা ঘটেছে। গতকাল বুধবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। মির্জা ফখরুল বলেন, দেখুন কত বড় লজ্জার কথা। সাবেক সেনাপ্রধানকে আমেরিকা থেকে স্যাংশন দেয়া হয়েছে। এটা জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক, শেইম। এ জন্য তারাই (সরকার) দায়ী। তারাই তাদের (সেনাবাহিনী) বিভিন্ন কাজে ব্যবহার করেছে। সরকারকে সরিয়ে দেয়া ছাড়া, জনগণের সরকার প্রতিষ্ঠা ছাড়া কোনো বিকল্প নেই, এটাই একমাত্র পথ।

সেনাবাহিনীকে সবচেয়ে ভরসার স্থল উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সেই সেনাবাহিনীকে যদি সরকারের কারণে হেয় প্রতিপন্ন করা হয়, সেটা কখনোই এ দেশের মানুষ মেনে নেবে না। র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্রে নিষেধাজ্ঞার প্রসঙ্গ টেনে তিনি বলেন, তারা (সরকার) তো কোনো শিক্ষা নিলেন না। তাদের থেকে একজন পুলিশ বাহিনীর আইজি হয়ে গেলেন। এটার কতটুকু ইমপ্যাক্ট পড়ে, এ ব্যাপারে আমার ধারণা নাই।

উপজেলা নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এই ইলেকশন নিয়ে আমি তো জনগণের মধ্যে কোনো প্রতিক্রিয়া দেখি না। সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার প্রসঙ্গে বলেন, দুর্নীতি করা, বিদেশের মাটিতে টাকার পাহাড় তৈরি করা, এটাই ঘটনা কিনা আমরা জানি না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সড়কে সাবেক সাংসদ গোলাম মাওলা রনির গাড়িতে এবং সেগুনবাগিচায় ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনুকুল ইসলাম শ্রাবণের ওপরে হামলার নিন্দাও জানান বিএনপি মহাসচিব। দুটি ঘটনাতেই ছাত্রলীগকে দায়ী করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির আবদুস সালাম, ফরহাদ হালিম ডোনার, রুহুল কবির রিজভী, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App