×

খবর

মেক্সিকোতে নির্বাচনী সমাবেশের মঞ্চ ভেঙে নিহত ৯

Icon

প্রকাশ: ২৪ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : মেক্সিকোতে প্রেসিডেন্ট পদপ্রার্থীর প্রচারণা সমাবেশে তীব্র ঝড়ো হাওয়ায় মঞ্চ ভেঙে পড়ে। এতে ৯ জন নিহত ও ৫০ জন আহত হন। খবর আলজাজিরার। গত বুধবার উত্তরাঞ্চলীয় রাজ্য নুয়েভো লিওন রাজ্যের সান পেদ্রো গারজা গার্সিয়া শহরে সিটিজেনস মুভমেন্ট পার্টির জর্জ আলভারেজ মেনেজের প্রচারণার সময় এই ধস ঘটে। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, প্রচণ্ড বাতাসে কাঠামোটি ধসে পড়ে যাচ্ছে, এ সময় এর নিচে আটকা পড়ে কয়েকশ মানুষ। নিউভো লিওনের গভর্নর স্যামুয়েল গার্সিয়া এক্স-এ একটি পোস্টে বলেছেন, ‘আমি সাতটি ক্লিনিক পরিদর্শন করেছি এবং আমি দুঃখ প্রকাশ করছি যে এ দুর্ঘটনায় এখন পর্যন্ত এক শিশুসহ নয়জন মানুষ মারা গেছে।

তবে হাসপাতেলে ভর্তি আহত ব্যক্তিরা এখন স্থিতিশীল।’

এদিকে সিটিজেনস মুভমেন্ট পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী আলভারেজ মায়েনেজ বলেন, ‘আমি এত আকস্মিক কিছু অনুভব করিনি, হঠাৎ বাতাস কীভাবে বেড়ে গেল তা বোধগম্য নয়।’

তিনি আরো বলেন, ‘আমি আশা করি কর্তৃপক্ষ এ ঘটনার একটি স্বচ্ছ তদন্ত করবে।’ মেক্সিকোর স্বরাষ্ট্রমন্ত্রী লুইসা আলকাল্ডে জানিয়েছেন, দেশটির ন্যাশনাল গার্ড এবং সেনাবাহিনীর সদস্যরা সহায়তা প্রদানের জন্য ঘটনাস্থলে রয়েছে।

প্রসঙ্গত, আগামী ২ জুন মেক্সিকোতে প্রেসিডেন্ট, রাজ্য এবং পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। চলতি সপ্তাহে থেকে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App