×

খবর

সিলেটে আইজিপি

জঙ্গি দমনে বিশেষ সাফল্য দেখাতে পেরেছে পুলিশ

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সিলেট অফিস : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গিবাদ পুরোপুরিভাবে নির্মূল করা সম্ভব না হলেও কার্যকরভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে পুলিশ। জঙ্গিরা দেশের শৃঙ্খলা নষ্ট করার পরিকল্পনা করার আগেই আমরা সেখানে অভিযান দিচ্ছি, তাদের গ্রেপ্তার করছি। মূলত দেশে উন্নত প্রশিক্ষণ ও প্রয়োজনীয় সরঞ্জাম যুক্ত হওয়ায় বাংলাদেশ পুলিশ জঙ্গি দমনে বিশেষ সাফল্য দেখাতে পেরেছে।

গতকাল রবিবার দুপুরে সিলেটের পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আইজিপি।

আবদুল্লাহ আল মামুন বলেন, যারা অনেক কাজ করে তাদের ভুলত্রæটিও বেশি হয়। তবে বাংলাদেশ পুলিশ যে কোনো উদ্দেশ্যমূলক ভুলত্রæটির বিষয়ে জিরো টলারেন্স নীতি মেনে চলে। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য স্মাট পুলিশের প্রয়োজন হবে। আর এই স্মার্ট পুলিশ গড়ে তোলার জন্য আধুনিকায়নের কাজ চলছে। বাহিনীতে প্রশিক্ষণ ও পেশাদারিত্বকে অধিক গুরুত্ব দেয়া হচ্ছে।

পুলিশের মহাপরিদর্শক আরো বলেন, পুলিশ বাহিনীতে নিয়োগের ক্ষেত্রে স্বচ্ছ ও আধুনিক প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে। একইভাবে পুলিশ কর্মকর্তাদের পদোন্নতিতে স্বচ্ছতা আনা হয়েছে। এক্ষেত্রে তাদের যোগ্যতা, দক্ষতা ও মেধাকে প্রাধান্য দেয়া হচ্ছে।

এ সময় তার সঙ্গে ছিলেন সিলেট মহানগর পুলিশের কমিশনার জাকির হোসেন খান, পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনসহ অন্য পুলিশ কর্মকর্তারা।

সিলেট সফরে পুলিশের বিভিন্ন ইউনিট, সুধীজন ও প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি, মাদক ও সন্ত্রাস দমনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন আইজিপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App