×

খবর

রংপুরে জি এম কাদের

দেশে এখন অর্থনৈতিক সংকট চলছে

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক, রংপুর : দেশে এখন ভয়াবহ অর্থনৈতিক সংকট চলছে। সামনে এটি আরো বিপজ্জনক হতে পারে বলে সতর্ক করেছেন সংসদের বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

তিনি বলেন, স্বাভাবিকভাবে তিন মাসের আমদানি ব্যয় সমান রিজার্ভ থাকার কথা। সে হিসাবে আমাদের দেশে এখন রিজার্ভ ডলার থাকার কথা ৭ থেকে ৮ বিলিয়ন। কিন্তু এখন আছে ৪ থেকে ৫ বিলিয়ন মার্কিন ডলার। সব মিলিয়ে ১১ বিলিয়ন ডলার আছে কিনা সন্দেহ। এই অবস্থায় প্রতিদিনই কমে যাচ্ছে টাকার ভ্যালু। মূল্যস্ফীতির কারণে দ্রব্যমূল্য বাড়ছে। গতকাল রবিবার রংপুর সফরে এসে সাকির্ট হাউসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। জি এম কাদের বলেন, বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে সরকারের নিষেধাজ্ঞা ঠিক না। বাংলাদেশ ব্যাংক জনগণের সম্পদ। এই সম্পদ সরকার ঠিকঠাকভাবে দেখভাল করছে কিনা, সেই বিষয়ে জনগণকে জানতে হবে।

তিনি বলেন, ডলারের দাম বেড়েই চলছে। টাকা দিয়ে ডলার পাওয়া যাচ্ছে না। দেশের মিল ফ্যাক্টরিগুলো চলতে পারছে না। মানুষ বেকার হয়ে যাচ্ছে। অসহনীয় পরিবেশ থেকে মানুষ মুক্তি চায়। জি এম কাদের বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে আমি রেসপেক্ট করি।

কিন্তু তিনি যেসব কথা বলছেন, এটা জনগণ আর বিশ্বাস করে না। আগে আওয়ামী লীগ সাধারণ মানুষের কথা ভাবত। মানুষ আওয়ামী লীগের ছায়াতলে বিশ্রাম নিতে পারত। এখন আর পারে না। পরে জাপা চেয়ারম্যান জি এম কাদের নগরীর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলাবিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এ সময় তিনি ফলক উন্মোচন করেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের জেলা আহ্বায়ক আলাউদ্দিন মিয়া, মহানগর সম্পাদক এস এম ইয়াসির, সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহাবুবার রহমান মঞ্জু, জাপার কেন্দ্রীয় সাংস্কৃতিক আজমল হোসেন লেবু, জাপার কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক ও মহানগর কমিটির সিনিয়র সহসভাপতি লোকমান হোসেন প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App