×

খবর

ফেনী ও কুমিল্লায় বজ্রপাতে ৩ জন নিহত

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ছাগলনাইয়া (ফেনী) ও চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি : ফেনীর ছাগলনাইয়ায় মাঠ থেকে গরু আনতে গিয়ে দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। তারা হলেন উত্তর কুহুমা গ্রামের মজুমদার বাড়ির আতিকুর রহমান মজুমদারের ছেলে মাহাদী হাসান ও মধ্যম লাঙ্গল মোড়া গ্রামের ফজলুল করিমের ছেলে শাহীন মাহমুদ অভি। মাহাদী হাসান এ বছর আলিম পাস করে ফেনীতে অনার্স প্রথম বর্ষে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন। আর শাহীন মাহমুদ অভি নিজকনজুরা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র ছিল।

উত্তর কুহুমা গ্রামের ইউপি সদস্য মাহতাব উদ্দিন মজুমদার জানান, গতকাল রবিবার দুপুরে মাহাদী হাসান মাঠ থেকে গরু আনতে বাড়ি থেকে বের হন। গরুর কাছাকাছি গেলে তিনি বজ্রপাতে আহত হয়। তাকে মাঠে পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন উদ্ধার করে প্রথমে ছাগলনাইয়া এবং পরে ফেনী সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘোপাল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাইফুল ইসলাম জানান, দুপুরে গরু আনতে গিয়ে বাড়ি না ফেরায় শাহীন মাহমুদ অভিকে খোঁজাখুঁজি করেন পরিবারের সদস্যরা। পরে তাকে জমিনে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তাকে উদ্ধার করে স্থানীয়রা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে দুই ঘটনায় গরু অক্ষত ছিল। দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় এলাকায় শোক নেমে এসেছে। বজ্রপাতে দুই শিক্ষার্থীর মৃত্যুর খবর নিশ্চিত করেন ছাগলনাইয়া থানার ওসি হাসান ইমাম।

এদিকে কুমিল্লার চৌদ্দগ্রামে বজ্রপাতে আনোয়ারুল হক (২৮) নামের এক মাটিকাটা শ্রমিক নিহত হয়েছেন। তিনি লালমনিরহাটের আদিতমারি উপজেলার বারগরিয়া গ্রামের আজিজুর রহমানের ছেলে। গতকার রবিবার দুপুরে উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের খিরনশাল-লনিশ্বর কৃষি মাঠে এ ঘটনা ঘটে। তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলার মুন্সীরহাট ইউপি সদস্য সাহাব উদ্দিন মজুমদার রানা। এ সময় আহত হয়েছেন আরেক শ্রমিক একই এলাকার মজিবুর রহমান।

আহত মজিবুর রহমান জানান, লনিশ্বর গ্রামের মাওলানা দেলোয়ার হোসেনের কৃষি জমিতে রবিবার সকাল থেকে মাটি কাটার কাজ করছিলাম আমরা ১০-১২ জন শ্রমিক। দুপুরে হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন হয়ে থেমে থেমে বজ্রপাতের ঘটনা ঘটে। হঠাৎ একটি বজ্রপাত আনোয়ারুল হকসহ আমাদের কয়েকজনের উপর পড়ে। এতে ঘটনাস্থলেই আনোয়ারুল হকের মৃত্যু হয়। আমাদের চিৎকারে স্থানীয়রা উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আবুল হাসেম জানান, বজ্রপাতের ঘটনায় দুইজনকে হাসপাতালে আনা হয়েছে। তার মধ্যে আনোয়ারুল হক নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে এবং মজিবুর রহমান নামের অন্যজনকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App