×

খবর

পারফিউম ব্যবসায়ীদের রাষ্ট্রদূত

বিদেশের পাশাপাশি দেশেও বিনিয়োগ করুন

Icon

প্রকাশ: ১৯ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম তালুকদার, ইউএই প্রতিনিধি : আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেছেন, আমিরাতে পারফিউম ব্যবসার সঙ্গে যারা জড়িত রয়েছেন তাদের অনেকেই ভালো অবস্থানে আছেন। ইতোমধ্যে তাদের প্রতিষ্ঠানে প্রচুর বাংলাদেশির কর্মসংস্থান হয়েছে। এ প্রতিষ্ঠানগুলো ভবিষ্যতে আরো স¤প্রসারিত হলে বাংলাদেশি প্রচুর লোকের কর্মসংস্থান হবে। আমিরাতে বাংলাদেশি পারফিউম ব্যবসায়ীদের আমি দেশেও বিনিয়োগ করার আহ্বান জানাচ্ছি। গত শুক্রবার দুবাই গোল্ড মার্কেট এলাকায় বাংলাদেশি মালিকানাধীন টুকিও সেট গ্রুপের প্রতিষ্ঠান হুদ খালিজী পারফিউমসের নতুন শো-রুম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রদূত আরো বলেন, প্রবাসীদের প্রেরিত রেমিট্যান্স দেশের অর্থনীতিতে বড় একটি চালিকাশক্তি হিসেবে কাজ করছে। উন্নত সমৃদ্ধশালী দেশ গড়তে প্রবাসীদের আরো ব্যাপকভাবে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়ে আরব আমিরাতের আইন-কানুনের প্রতি শ্রদ্ধা রেখে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান তিনি।

এ সময় দুবাই নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক সিআইপি মো. মাহাবুব আলম মানিক, প্রকৌশলী আবু জাফর চৌধুরী, কাজী মোহাম্মদ আলী, প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, প্রেস ক্লাবের সভাপতি শিবলী সাদিক, সাংবাদিক ইউনিটির সভাপতি সিরাজুল হকসহ বাংলাদেশ কমিউনিটির অনেকেই উপস্থিত ছিলেন।

কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, মরুর বুকে বাংলাদেশিদের হাত ধরেই তৈরি হচ্ছে বিশ্বমানের সুগন্ধি। আমিরাতে বাংলাদেশি পারফিউম ব্যবসায়ীরা বাংলাদেশের সুনাম বৃদ্ধি করছেন। তারা পর্যায়ক্রমে নতুন নতুন ব্রাঞ্চ তৈরি করে আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে সুনাম অর্জন করছেন। এই ব্যবসার ধারাবাহিক সাফল্য প্রত্যাশা করে তিনি বলেন, আমিরাতে আরো নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে তোলা হলে কর্মসংস্থান হবে অনেক বাংলাদেশির।

প্রতিষ্ঠানের পরিচালক সিআইপি মোহাম্মদ মাহাবুব আলম মানিক জানিয়েছেন, তার প্রতিষ্ঠানে ৭শ বাংলাদেশির কর্মসংস্থান হয়েছে। ব্যবসা স¤প্রসারিত হলে এখানে আরো কর্মসংস্থানের সুযোগ হবে বলে তিনি আশাবাদী। তিনি বলেন, দৈনিক প্রায় ৫ হাজার বোতল পারফিউম তৈরির সক্ষমতা আছে তার ফ্যাক্টরিতে।

প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম তালুকদার বলেন, প্রবাসীদের এমন সফলতা নিঃসন্দেহে গর্বের। এসব উদ্যোক্তাকে যদি দেশের মধ্যেও বিনিয়োগের সুযোগ করে দেয়া যায় তাহলে দেশের অর্থনীতিতেও তারা বড় ধরনের প্রভাব ফেলতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App