×

শেষের পাতা

ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী

অসুস্থ মেয়েকে সময় দিতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

Icon

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : অসুস্থ মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে সময় দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ধারিত সময়ের আগেই বেইজিং থেকে দেশে ফিরছেন। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ গতকাল বুধবার বেইজিংয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা ছিল ১১ জুলাই সকালে। সেটি না হয়ে বুধবার স্থানীয় সময় রাত ১০টায় তিনি বাংলাদেশের উদ্দেশে রওয়ানার সিদ্ধান্ত নিয়েছেন। চীন সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অফিসিয়াল যেসব কর্মসূচি ছিল, তার বিন্দুমাত্র হেরফের হয়নি। শুধু (বেইজিংয়ে) রাত্রিযাপন করার কথা ছিল, সেটি না করে তিনি ঢাকায় ফিরছেন। ১১ জুলাই সকালের পরিবর্তে আগের দিন রাতে ঢাকা ফেরার কারণ তুলে ধরে তিনি বলেন, এর কারণ হচ্ছে আপনারা হয়তো জানেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলেরও চীন সফরে আসার কথা ছিল। কিন্তু অসুস্থতার কারণে সায়মা ওয়াজেদ আসতে পারেননি। তিনি এখনো অসুস্থ। ফলে মা হিসেবে প্রধানমন্ত্রী বুধবার রাতেই ঢাকায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন।

বিভিন্ন গণমাধ্যমের সংবাদ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন গণমাধ্যমে হেডিং দেখেছি প্রধানমন্ত্রী সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসছেন। আসলে সফর সংক্ষিপ্ত নয়, শুধু রাত এখানে যাপন করার কথা ছিল, সেটি না করে তিনি তার অসুস্থ মেয়েকে সময় দেয়ার জন্য মা হিসেবে আগেভাগে ঢাকায় ফিরছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি মো. নাঈমুল ইসলাম খান ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App