×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

শেষের পাতা

সাহারা খাতুনের রাজনীতি ছিল অনুকরণীয় : মতিয়া চৌধুরী

Icon

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

 সাহারা খাতুনের রাজনীতি ছিল  অনুকরণীয় : মতিয়া চৌধুরী

কাগজ প্রতিবেদক : সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য প্রয়াত অ্যাডভোকেট সাহারা খাতুনের রাজনীতিকে অনুকরণের জন্য মহিলা আওয়ামী লীগের প্রতি নির্দেশ দিয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী। তিনি বলেন, সাহারা খাতুনকে অনুকরণ করা খুবই কঠিন। মহিলা আওয়ামী লীগ যদি তার দেখানো পথে হাঁটে তাহলে আওয়ামী লীগ অনেক উপকৃত হবে।

গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে অ্যাডভোকেট সাহারা খাতুনের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগ নেতা এম এ করিমের সভাপতিত্বে স্মরণসভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেসমারিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার চাঁপা, মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি। মতিয়া চৌধুরী বলেন, দলের খারাপ ও বৈরী সময়ে সাহারা খাতুন দল থেকে মুখ ফিরিয়ে নেননি। আওয়ামী লীগে আজকে সাহারা খাতুনের মতো নেত্রী দরকার। রাজনীতিতে সাহারা ছিল সততা ও নিষ্ঠার মূর্ত প্রতীক। তিনি খুবই নিষ্ঠাবান ছিলেন। আজকে সাহারার মহত্ব অনেক। সভায় বক্তারা সাহারা খাতুনের স্মৃতিচারণ করে বলেন, তিনি খুবই ভালো মানুষ ছিলেন। যে কোনো সময় তিনি নেতাকর্মীদের সাহায্য করে গেছেন। তার মতো নেতা আওয়ামী লীগে খুবই দরকার।

বিমানমন্ত্রী ফারুক খান বলেন, কোটা নিয়ে ছাত্রছাত্রী যারা রাস্তায় নেমেছে তাদেরকে বুঝতে হবে। অযথা বিশৃঙ্খলা সৃষ্টি করে সাধারণ মানুষকে কষ্ট দিয়ে আন্দোলনকারীদের কোনো লাভ হবে না, দেশেরও কোনো লাভ হবে না। আন্দোলন করে শিক্ষা জীবন এভাবে নষ্ট করে লাভ হবে না। তিনি বলেন, দেশ আজকে উন্নয়নের দিকে যাচ্ছে। কেউ কেউ দেশের উন্নয়নে প্রতিবন্ধকতা তৈরি করার চেষ্টা করছে।

সাহারা খাতুনের স্মৃতিচারণ করে ফারুক খান বলেন, আমার রাজনীতিতে সাহারা আপার অনেক বড় একটা ভূমিকা ছিল। আমাদের আইনগত কোনো সমস্যা হলে আমরা তার কাছে যেতাম। তিনি যে কোনো সময় আমাদের সাহায্য করতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App