×

শেষের পাতা

সাইকেল র‌্যালিতে মন্ত্রী-এমপি-মেয়র

‘ভারতের সঙ্গে বন্ধুত্ব নিয়ে চক্রান্ত’

Icon

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

 ‘ভারতের সঙ্গে  বন্ধুত্ব নিয়ে চক্রান্ত’

কাগজ প্রতিবেদক : মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দেশের বৃহত্তম ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ‘প্লাটিনাম জুবিলি’ উপলক্ষে রাজধানীতে আয়োজিত সাইকেল র‌্যালিতে যোগ দিয়েছেন মন্ত্রী, এমপি, মেয়রসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। গতকাল শুক্রবার রাজধানীর সংসদ ভবনের সামনে এই র‌্যালির আয়োজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এবং ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ সাইকেল নিয়ে র?্যালিতে নামেন। এর আগে র‌্যালি উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো ছিলেন ঢাকা মহানগর উত্তর তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান, আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাইকেল র‌্যালি শুরু হয়। র‌্যালিটি মানিক মিয়া অ্যাভিনিউ থেকে খেজুর বাগান হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হয়। এতে সাইক্লিস্টদের পাশাপাশি নেতারাও অংশ নেন।

ভারতের সঙ্গে বন্ধুত্বকে সেবাদাস দেখানোর চক্রান্ত চলছে : এ সময় ভারতের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক বন্ধুত্বের, তবে এ সম্পর্ককে সেবাদাস হিসেবে দেখানোর চক্রান্ত চলছে বলে অভিযোগ করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পিতার হাতে স্বাধীনতা, কন্যার হাতে মুক্তি। বিদেশে আমাদের প্রভু নেই, আপনাদের (বিরোধীদের) আছে। বিদেশে আমাদের বন্ধু আছে। ভারত আমাদের একাত্তরের পরীক্ষিত বন্ধু। বঙ্গবন্ধুকন্যা যা করেন বাংলাদেশের স্বার্থে করেন। স্বার্থ বিকিয়ে দিয়ে তিনি কারো সঙ্গে বন্ধুত্বে আবদ্ধ হন না। ভারতবিরোধিতার নামে যারা আন্দোলনের ইস্যু খোঁজার চেষ্টা করছেন তারা আবারো ভুল পথে যাচ্ছেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

দেশের তরুণ সমাজকে আওয়ামী লীগে যোগদানের আহ্বান জানিয়ে অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার নেতৃত্ব দেয়া প্রতিষ্ঠান আওয়ামী লীগ। দেশের উন্নয়ন-অর্জন আওয়ামী লীগের হাতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রাম চলছে। আমাদের নির্বাচনী ইশতেহারে বেকার তরুণদের কর্মসংস্থানের যে অঙ্গীকার, সেটা আমরা পূরণ করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App