×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

শেষের পাতা

বেনজীরের সাত পাসপোর্টের সন্ধান পেয়েছে দুদক

Icon

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : এবার বেনজীর আহমেদের সাতটি পাসপোর্টের সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পুলিশের সাবেক এই মহাপরিদর্শকের (আইজিপি) পাসপোর্টগুলো যাচাই-বাছাই করতে পাসপোর্ট অধিদপ্তরের দুজন অতিরিক্ত মহাপরিচালক ও দুজন পরিচালকসহ ১৫ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে সংস্থাটি। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে উপপরিচালক হাফিজুল ইসলামের নেতৃত্বে একটি টিম।

এদিকে বেনজীর আহমেদের পাঁচটি পাসপোর্টের নম্বর প্রকাশ করেছে দুদক। পাসপোর্টের নম্বরগুলো হলো ঊ০০১৭৬১৬, অঅ১০৭৩২৫২, ইঈ০১১১০৭০, ইগ০৮২৮১৪১ ও অঘউ৮০০০০২০৯৫। এর বাইরে আরো দুটি পাসপোর্টের সন্ধান সংস্থাটির কাছে রয়েছে এবং এগুলোর বিষয়ে আরো খোঁজ নেয়া হচ্ছে।

বেনজীরের বিরুদ্ধে অভিযোগ- নজিরবিহীন জালিয়াতির মাধ্যমে বেসরকারি চাকরিজীবী পরিচয়ে সাধারণ পাসপোর্ট তৈরি করেছেন তিনি। কিন্তু নবায়নের সময় এ জালিয়াতি ধরা পড়লে আটকে দেয় পাসপোর্ট অধিদপ্তর। সাবেক এই আইজিপি পাসপোর্টে পুলিশ পরিচয় আড়াল করেছেন, এখন পর্যন্ত তিনি সরকারি চাকরিজীবী পরিচয়ে বিশেষ পাসপোর্ট নেননি বলেও জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App