×

শেষের পাতা

আ.লীগের প্লাটিনাম জয়ন্তী

উচ্ছ্বাস-উৎসবে মাতল রবীন্দ্র সরোবর

Icon

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

 উচ্ছ্বাস-উৎসবে মাতল রবীন্দ্র সরোবর

কাগজ প্রতিবেদক : দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অর্থাৎ প্লাটিনাম জয়ন্তীতে তিন দিনের বিশেষ কর্মসূচি নিয়েছে আওয়ামী লীগ। কর্মসূচির দ্বিতীয় দিন গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে ‘উচ্ছ¡াসে উৎসবে’ শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে দলটি। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া।

সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানের শুরুতেই সোহাগ ড্যান্স গ্রুপের পরিবেশনায় শুভাগত নৃত্য পরিবেশিত হয়। এর মাধ্যমে অতিথিদের স্বাগত জানানো হয়। এরপর সন্ধ্যা সোয়া ৭টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বক্তব্য পর্বের পর বৃন্দ আবৃত্তিতে অংশ নেন তানভীন সুইটি, বিজরী বরকতুল্লাহ, হৃদি হক, দীপা খন্দকার, নাদিয়া আহমেদ ও শামিমা তুষ্টি। এরপর একক পরিবেশনায় গান গেয়ে মাতিয়ে তোলেন আঁখি আলমগীর। নৃত্য পরিবেশন করেন আশনা হাবীব ভাবনা এবং সর্বশেষ তারণ্যের উচ্ছ¡াসে গান পরিবেশন করেন তাহসান খান।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু মরে গেছেন কিন্তু তিনি অমর হয়ে আছেন। তার মৃত্যু কোনো দিন হবে না। ৭ মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতার কথা বলেছেন, মুক্তির কথা বলেছেন। স্বাধীনতার ল্যাগাসি বঙ্গবন্ধু, মুক্তির ল্যাগাসি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। তিনি বলেন, শেখ হাসিনা ৪৩ বছর আওয়ামী লীগের সভাপতি। রাজনৈতিক দলের কোনো নেতার পক্ষে ইতিহাসে এই স্থানটি পাওয়া সম্ভব ছিল না। পৃথিবীর যে নারীরা দীর্ঘ সময় ক্ষমতাসীন আছেন বা ছিলেন তাদের মধ্যে শেখ হাসিনা ২২ বছর ধরে প্রধানমন্ত্রী। ২০০৯ থেকে ২০২৪, তার আগে ১৯৯৬ থেকে ২০০১। দীর্ঘ সময়ের নারী প্রধানমন্ত্রী। এতদিন ক্ষমতায় আছেন এটা একটা স্টেবেলিটি। ক্ষমতার মঞ্চ স্টেবল না হলে উন্নয়ন অর্জন হয় না।

কাদের বলেন, আমরা আগে বিদেশি স্যাটেলাইট ভাড়া করে খেলা দেখতাম। এখন আমাদের নিজস্ব স্যাটেলাইট। এই স্যাটেলাইটে আমরা খেলা দেখি, বিভিন্ন দেশের নিউজ দেখি, অনুষ্ঠানমালা দেখি, কালচারাল অনুষ্ঠান দেখি। এটাও শেখ হাসিনার কৃতিত্ব। আমি মনে করি, তিনি আমাদের সৌভাগ্যের বরকন্যা। তিনি বঙ্গবন্ধুর সুকন্যা। যার জন্য আজ ধন্য বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App