×

শেষের পাতা

প্রধানমন্ত্রীর সঙ্গে গান্ধী পরিবারের সাক্ষাৎ

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রীর সঙ্গে গান্ধী পরিবারের  সাক্ষাৎ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন ভারতের কংগ্রেস পার্টির নেতা ও রাজ্যসভা সদস্য সোনিয়া গান্ধী, তার পুত্র লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী ও ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস পার্টির জেনারেল সেক্রেটারি প্রিয়াঙ্কা গান্ধী। গতকাল সোমবার নয়াদিল্লির আইটিসি মৌর্য হোটেলে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

একটি ভিডিওতে দেখা যায়, সাক্ষাৎকালে প্রথমে সোনিয়া গান্ধী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে ধরেন। শেখ হাসিনাও সোনিয়া গান্ধীকে জড়িয়ে ধরেন। এরপর রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী এগিয়ে এলে শেখ হাসিনা তাদেরও পরম মাতৃ¯েœহে বুকে জড়িয়ে নেন। এরপর শেখ হাসিনা তাদের নিয়ে বৈঠক কক্ষে যান। সেখানে তিনি কংগ্রেসের এই তিন নেতার সঙ্গে বাংলাদেশের মন্ত্রী ও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের সাক্ষাৎ : এদিকে গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। বৈঠক নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জয়শঙ্কর বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন। তারা আগামী দিনে এ সম্পর্ককে আরো উন্নীত করার ইচ্ছা প্রকাশ করেছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতের মন্ত্রী হওয়ার জন্য জয়শঙ্করকে অভিনন্দন জানান এবং তাকে ঢাকা সফরের আমন্ত্রণ জানান।

জয়শঙ্কর বলেন, দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে। জয়শঙ্করকে উদ্ধৃত করে ড. হাছান বলেন, আমরা দুই দেশ সম্পর্ককে অরো উন্নত ও প্রসারিত করতে কাজ করছি। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে।

এর আগে রবিবার সন্ধ্যায় নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগদানের আগে ভারতীয় জনতা পার্টি-বিজেপির জ্যেষ্ঠ নেতা লাল কৃষ্ণ আদভানির সঙ্গে তার বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এ সময় ৯৬ বছর বয়সি এল কে আদভানির সঙ্গে স্মৃতিচারণ ও ব্যক্তিগত আলাপ করেন। একইদিন ভুটানের প্রধানমন্ত্রী দাশো শেরিং তোবগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার আবাসস্থলে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App