×

শেষের পাতা

পিস্তল-গুলি উদ্ধার

নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান

Icon

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

নেত্রকোনা প্রতিনিধি : জঙ্গি আস্তানা সন্দেহে নেত্রকোনার একটি বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। গতকাল শনিবার বিকালে সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

বাড়িটি জেলা শহর থেকে ভাসাপাড়া গ্রামটি প্রায় সাত কিলোমিটার দূরে অবস্থিত। যোগাযোগ ব্যবস্থাও ভালো। তবে গ্রামটির একটি প্রান্তে নীরব পরিবেশে বাড়িটি অবস্থিত। এর পাশে হাওর রয়েছে।

বিকাল সাড়ে ৫টার দিকে জেলা পুলিশ সুপার ফয়েজ আহমেদ বাড়িটির সামনে সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় তিনি বলেন, গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে এই বাড়িটি নজরদারিতে আনা হয়। এর অংশ হিসেবে গত শুক্রবার বাড়িটিতে একদফা অভিযানও চালানো হয়েছে। সেখান থেকে একটি পিস্তল, ১৭টি গুলি ও একটি ওয়াকিটকি উদ্ধার করা হয়। গতকাল শনিবার ময়মনসিংহ থেকে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের সদস্যরা এখানে এসে পৌঁছেছেন। তারা এরই মধ্যে ভিতরে প্রবেশে করে অভিযান পরিচালনা করে।

ফয়েজ আহমেদ বলেন, প্রাথমিক তথ্যে মনে হচ্ছে, জঙ্গিরা এই জায়গাটিকে তাদের প্রশিক্ষণের আস্তানা হিসেবে ব্যবহার করত।

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত ডিআইজি আসাদ উল্লাহ চৌধুরীসহ সাত সদস্য এই অভিযানে অংশ নেন।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই বাড়ি থেকে বেরিয়ে আসাদ উল্লাহ চৌধুরী সাংবাদিকদের বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি একটি প্রশিক্ষণ শিবির। তবে ভেতরে কেউ নেই। হয়তো যারা ছিলেন, তারা পালিয়ে গেছেন।

অন্য এক প্রশ্নের জবাবে অতিরিক্ত ডিআইজি বলেন, বোমা তৈরির কোনো সরঞ্জাম বা আলামত এখনো আমরা পাইনি। তবে সবকিছু খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, এই বাড়িটির মালিক গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মান্নান। তিনি প্রায় ২৫ বছর আগে এই দোতলা বাড়িটি তৈরি করেন। তবে বাড়িটি ভাড়া দেন আট বছর আগে। স্থানীয়দের ভাষ্য- বাড়ির ফটক প্রায় সবসময় বন্ধই থাকত। মাঝে মাঝে অপরিচিত এক-দুজন লোক সেখান থেকে বের হতেন।

এদিকে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এরই মধ্যে ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা রওনা হয়েছেন। তারা রাতেই এসে পৌঁছাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App