×

শেষের পাতা

আমিরাতে আশার বাণী

৯শ বাইক রাইডার নেবে দুবাই ট্যাক্সি

Icon

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম তালুকদার, ইউএই থেকে : সংযুক্ত আরব আমিরাতে ভিসানীতিতে কঠোরতা সত্ত্বেও আশার বাণী শুনিয়েছে দুবাই ট্যাক্সি। এবার তারা ৯০০ বাইক রাইডার নেবে বাংলাদেশ থেকে। এজন্য তারা এরই মধ্যে চাহিদা পত্রও পাঠিয়েছে দুবাইয়ের বাংলাদেশ মিশনে।

বাংলাদেশ গত কিছুদিন ধরে সংযুক্ত আরব আমিরাতের ভিসা জটিলতায় পড়েছে। ভিজিট, এমপ্লয়মেন্ট ও পার্টনার ভিসায় নিয়ে আসা হয়েছে কঠোর বিধিনিষেধ। এই পরিস্থিতিতে আশার বাণী শোনাল দুবাই ট্যাক্সি। তাদের প্রয়োজন ৩ হাজার বাইক রাইডার। আপাতত কোম্পানিটি ৯০০ বাইক রাইডারের চাইলেও তারা বাংলাদেশ থেকে মোট দেড় হাজার বাইক রাইডার নিয়ে যাবে বলে জানিয়েছে। বাকি দেড় হাজার এশিয়ার অন্যান্য দেশ থেকে নিয়োগ দেবে।

দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন জানিয়েছেন, বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান গত ২৪ মে দুবাই সফরকালে বাংলাদেশ থেকে শ্রমিক আমদানি করে এমন ১৬টি বড় কোম্পানির সঙ্গে বৈঠক করেন। এ সময় কোম্পানিগুলোকে বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি পাঠানোর ব্যাপারে আশ্বস্ত করেন মন্ত্রী। বৈঠকে দুবাই ট্যাক্সির নির্বাহী পরিচালকও উপস্থিত ছিলেন। এবার দুবাই ট্যাক্সির পক্ষ থেকে এই ঘোষণা এলো।

এদিকে যেসব বাইক রাইডারকে দুবাই ট্যাক্সি কোম্পানিতে নিয়োগ দেয়া হবে তাদের ভাষাগত দক্ষতার ওপর জোর দিচ্ছে প্রতিষ্ঠানটি। নিয়োগপ্রাপ্ত কর্মীরা মূল বেতন হিসেবে প্রতি মাসে পাবে ২৬০০ দিরহাম, বাংলাদেশের মুদ্রায় ৮৪ হাজার টাকা। এছাড়া ইনকামের ওপর সাড়ে ৭ শতাংশ কমিশনও রাখা হয়েছে। কর্মীদের বিনামূল্যে আবাসনের ব্যবস্থা করা হবে। নিয়োগপ্রাপ্ত কর্মীরা যেন মাইগ্রেশন কস্ট দিতে গিয়ে কোনো ধরনের দালালের ফাঁদে না পড়েন সেদিকে খেয়াল রাখার কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App