×

শেষের পাতা

তদন্ত কমিটি গঠন

বরিশালে শেবাচিম হাসপাতালে আগুন

Icon

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আগুন নেভাতে গিয়ে হাসপাতালের একজন স্টাফ আহত হয়েছেন বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালের তৃতীয় তলায় ডায়ালাইসিস বিভাগে আগুনের এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এদিকে আগুন লাগার পরপরই রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হঠাৎ করেই ডায়ালাইসিস বিভাগে আগুন দেখতে পান তারা। এ সময় ওই বিভাগে ভর্তি ১৮ জন রোগী তাৎক্ষণিক নিরাপদে বেরিয়ে যেতে সক্ষম হন। ফলে কেউ আহত হয়নি। তবে হাসপাতালে একজন স্টাফ (আউটসোসিং) জাহিদ হাসপাতালের নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভাতে গিয়ে আহত হন বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম।

তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে। সেখানকার রোগী ও স্বজনরা নিরাপদে আছেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App