×

শেষের পাতা

চট্টগ্রামে ইভ্যালির রাসেল দম্পতির ১ বছর কারাদণ্ড

Icon

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : চেক প্রতারণার মামলায় ই-কমার্স কোম্পানি ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল এবং তার স্ত্রী শামীমা নাসরিনকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই সঙ্গে তাদের এক লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে। গতকাল রবিবার (২ জুন) চট্টগ্রামের যুগ্ম মহানগর দায়রা জজ ৭ম আদালতের বিচারক মো. মহিউদ্দীন এ আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী শাহরিয়ার ইয়াসির আরাফাত বলেন, ‘বাদী জসিম উদ্দিন আবিদ ২০২১ সালে ইভ্যালির সিইও রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে চেক বাউন্স বা ডিজঅনারের অভিযোগ এনে আদালতে একটি মামলা করেন। সেই মামলায় বিজ্ঞ বিচারক তাদের উভয়কে এক বছর করে কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ অর্থদণ্ড প্রদান করেন।’

এর আগে, ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর এক গ্রাহকের করা মামলায় রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে ঢাকার মোহাম্মদপুর থেকে গ্রেপ্তার করেছিল র‌্যাব। এরপর তাদের বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়। নেয়া হয়েছিল রিমান্ডেও। ইভ্যালির পুনর্গঠন হিসাব-নিকাশের সুবিধার্থে তার স্ত্রী শামীমাকে এক বছরের মাথায় শর্ত সাপেক্ষে জামিন দিয়েছিল আদালত। আর রাসেল মুক্তি পান গত ১৯ ডিসেম্বর। গ্রেপ্তার হওয়ার আগে ও পরে এই দম্পতির বিরুদ্ধে চেক জালিয়াতি ও অন্যান্য প্রতারণার দায়ে দেশে সাড়ে ৩০০ এর অধিক মামলা হয়েছিল। এসব মামলার মধ্যে বেশ কয়েকটিতে রাসেলকে গ্রেপ্তার দেখানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App