×

শেষের পাতা

পানিসম্পদ সচিব

উপকূলীয় এলাকার বেড়িবাঁধ টেকসই করা হবে

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা (খুলনা) থেকে : পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান বলেছেন, প্রধানমন্ত্রীর পরামর্শে দুর্যোগপূর্ণ এলাকার সব বেড়িবাঁধ টেকসই করা হবে। বিশেষ প্রকল্পের মাধ্যমে পর্যায়ক্রমে এসব কাজ দ্রুত বাস্তবায়ন করা হবে। দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের দুর্ভোগ কমাতে দায়িত্বশীলতার সঙ্গে সার্বক্ষণিক কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় এবার তাদের আগাম সতর্ক করা হয় এবং কর্ম এলাকায় অবস্থান করার জন্য সবাইকে কঠোর নির্দেশনা দেয়া হয়।

সচিব নাজমুল আহসান গতকাল শুক্রবার সকালে ঘূর্ণিঝড় রেমালের আঘাতে খুলনার পাইকগাছা উপজেলার দেলুটি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নির্দেশনা অনুযায়ী সংকেত পাওয়ার পর থেকেই দুর্যোগ এলাকায় অবস্থান করে বাঁধ মেরামতসহ মানুষের দুর্ভোগ কমাতে সার্বক্ষণিক কাজ করছে মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীরা। বর্ষা মৌসুমের আগেই সব ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামত এবং মজবুত করা হবে। সে লক্ষ্যেই কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পানি উন্নয়ন বোর্ডের চিফ ইঞ্জিনিয়ার বিদ্যুৎ সাহা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন, ওসি ওবাইদুর রহমান, দেলুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন কুমার মণ্ডল, পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী সুজয় কর্মকার ও নয়ন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App