×

শেষের পাতা

প্রেস কাউন্সিল

পদক পেলেন ঝর্ণা মনিসহ ৬ ব্যক্তি-প্রতিষ্ঠান

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

 পদক পেলেন ঝর্ণা মনিসহ ৬ ব্যক্তি-প্রতিষ্ঠান

কাগজ প্রতিবেদক : ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার ঝর্ণা মনিসহ বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক-২০২৩ পেয়েছেন চার সাংবাদিক ও দুই প্রতিষ্ঠান। এর মধ্যে আজীবন সম্মাননা (মরণোত্তর) পদক পেয়েছেন দৈনিক বেগম পত্রিকার সম্পাদক নূর জাহান। গতকাল বুধবার বিকালে তথ্য ভবনে বাংলাদেশ প্রেস কাউন্সিল এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের হাতে এই পদক তুলে দেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

প্রেস কাউন্সিল প্রতি বছর ৭টি ক্যাটাগরিতে পুরস্কার দিয়ে থাকে। তবে এ বছর পদক দেয়া হয় ছয়টি ক্যাটাগরিতে। প্রাতিষ্ঠানিক ও আঞ্চলিক প্রাতিষ্ঠানিক বিভাগে ক্রেস্টসহ ১ লাখ টাকা এবং অপর চারটি বিভাগে ৫০ হাজার টাকা করে আর্থিক সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানের শুরুতেই আজীবন সম্মাননা ক্যাটাগরিতে দৈনিক বেগম পত্রিকার সম্পাদক নূর জাহানের নাম ঘোষণা করা হয়। তিনি ২০১৬ সালে মৃত্যুবরণ করেন। তার হয়ে মরণোত্তর সম্মাননা গ্রহণ করেন তারই মেয়ে সাংবাদিক নূর জাহা ফ্লোরা নাসরিন খান।

এরপর সেরা গণমাধ্যম প্রতিষ্ঠান হিসেবে পদক দেয়ার জন্য ঘোষণা করা হয় ভোরের কাগজের নাম। পদক গ্রহণ করেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এছাড়া, আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা প্রদান করা হয় দৈনিক কক্সবাজার পত্রিকাকে। এর সম্পাদক ফাতেমা জাহান এই পদক গ্রহণ করেন। এবার গ্রামীণ সাংবাদিকতা ক্যাটাগরিতে প্রেস কাউন্সিল পদক প্রদান করা হয় সময় টিভির পটুয়াখালী জেলা প্রতিনিধি শিকদার জামী হোসেনকে। উন্নয়ন সাংবাদিকতা ক্যাটাগরিতে পদক দেয়া হয় বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক ইকবাল হোসেনকে। নারী সাংবাদিক ক্যাটাগরিতে সেরা রিপোর্টের জন্য পদক দেয়া হয় ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার ঝর্ণা মনিকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App