×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

শেষের পাতা

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে বিজিবি

Icon

প্রকাশ: ২৮ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ঘূর্ণিঝড় রেমালে  ক্ষতিগ্রস্ত মানুষের পাশে বিজিবি

কাগজ প্রতিবেদক : ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় সাতক্ষীরায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবির নীলডুমুর ব্যাটালিয়ন (১৭ বিজিবি) সাতক্ষীরার স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে বিভিন্ন জনসচেতনতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়।

গত সোমবার পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, বিজিবি সদস্যরা নীলডুমুর ব্যাটালিয়ন ও অধীনের বিওপিসমূহের সামনের বেড়িবাঁধের উপর দিয়ে পানি প্রবেশ প্রতিরোধে বালুর বস্তা ফেলে বাঁধ সুরক্ষার ব্যবস্থা করে। আবহাওয়ার পূর্বাভাস ও বিপৎসংকেত অনুযায়ী এলাকার জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার অনুরোধসহ নদীতে সব ধরনের মাছ ধরার নৌকা/ট্রলার যাতায়াত নিরুৎসাহিত করতে মাইকিং করে। পাশাপাশি নীলডুমুর বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে আশপাশের মানুষদের নিরাপদে আশ্রয়কেন্দ্রে পাঠানো ও আশ্রয়রত ১৫০ জনেরও বেশি দুর্গতদের মাঝে রান্না করা খাবার, সুপেয় পানি ও শুকনো খাবার সরবরাহ ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে। এছাড়া নীলডুমুর বুড়িগোয়ালিনী সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে এবং নীলডুমুর বাজারে আশ্রয়রত ৩৫০ জনেরও বেশি অসহায় মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করে। একই সঙ্গে ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় আগত স্বেচ্ছাসেবকদের মাঝেও নিয়মিতভাবে খাবার পরিবেশন করছে।

এছাড়াও বিজিবি সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় আপৎকালীন মুহূর্তে বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য ৩ প্লাটুন বিজিবি সদস্য প্রস্তুত রাখা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App