×

শেষের পাতা

উখিয়ায় অভিযান

অস্ত্র ও গুলিসহ আরসার আরো ৪ সদস্য গ্রেপ্তার

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের পাশে একটি পাহাড়ে অভিযান চালিয়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসার) আরো চার সদস্যকে গ্রেপ্তার করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। এ সময় হ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। গতকাল রবিবার দুপুরে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি আরো জানান, গতকাল রবিবার ভোর রাতে উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এস-১/বি-৭ ব্লকের কাঁটাতারের সীমানার বাইরে গঁইয়াম বাগানে অভিযান চালানো হয়। এ সময় আটক করা হয় উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৮১ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে আমির হোসেন (২৯), একই ক্যাম্পের এইচ-১০০ ব্লকের ফজল করিমের ছেলে জিয়াউর রহমান (৩২), উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৪ ব্লকের আব্দুস সালামের ছেলে সৈয়দুল আমিন (৩০) এবং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১ ব্লকের বাদশা মিয়ার ছেলে মো. হারুন (২২)।

আটকদের দেয়া তথ্যমতে, আরসা সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে পাওয়া যায় ২টি একনলা বন্দুক, ৪টি ওয়ান শুটার গান, ১টি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, ৪টি হ্যান্ডগ্রেনেড, ৫ রাউন্ড রাইফেলের গুলি, ২ রাউন্ড পিস্তলের গুলি, ১ রাউন্ড শর্টগানের কার্তুজ, ১৪টি রাইফেলের গুলির খোসা, ২টি শর্টগানের খোসা, লোহার বিয়ারিংবল, চার্জারসহ ২টি ওয়াকিটকি ও ২টি কিরিচ।

আটকরা মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার সদস্য ও একাধিক মামলার এজাহারভুক্ত আসামি। তাদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, অস্ত্র ও চাঁদাবাজিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানান ১৪ এপিবিএন-এর সহঅধিনায়ক আরেফিন জুয়েল বলেন।

তিনি বলেন, গতকাল রবিবার ভোর রাতে উখিয়া উপজেলার ২০ এক্সটেনশন নম্বর রোহিঙ্গা ক্যাম্পে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে জড়ো হয়েছে খবরে এপিবিএন পুলিশের একাধিক দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতকারীরা এপিবিএন সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। গোলাগুলির একপর্যায়ে পালিয়ে যাওয়ার সময় এপিবিএন সদস্যরা ৪ জনকে আটক করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App