×

শেষের পাতা

শর্তে অনুমতি

বিএনপির আজ যুবদলের কাল সমাবেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বিএনপির আজ যুবদলের কাল সমাবেশ

ছবি: সংগৃহীত

রাজধানীতে পর পর দুটি সমাবেশ করবে বিএনপি। আজ শুক্রবার মহনগর দক্ষিণ বিএনপি ও আগামীকাল শনিবার জাতীয়তাবাদী যুবদল সমাবেশ করবে। দুটি সমাবেশই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে। গত সোমবার বিকালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও মহানগর যুবদল পৃথক এসব কর্মসূচি ঘোষণা করে। 

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি জানিয়েছে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহসহ সব রাজনৈতিক বন্দির মুক্তির দাবিতে তারা এ সমাবেশ করবে। 

এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রধান অতিথি থাকবেন। অন্যদিকে খালেদা জিয়া ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিনসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল। যুবদলের ঢাকা বিভাগের ১১টি জেলা ও মহানগর নেতাদের এক সভায় ১১ মে ঢাকায় সমাবেশ করার সিদ্ধান্ত হয়। 

এদিকে সমাবেশের ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে এ ব্যাপারে ইতিবাচক সাড়া মিলেছে বলে জানিয়েছেন বিএনপির নেতারা। তবে মানতে হবে কিছু শর্ত। সমাবেশের অনুমতি নিতে গতকাল বেলা ১১টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেন বিএনপির তিন নেতা। 

তিন সদস্যের ওই প্রতিনিধি দলে ছিলেন- বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু। প্রায় পৌনে একঘণ্টা পর বাইরে বেরিয়ে এসে শুক্রবারের সমাবেশের ব্যাপারে পুলিশের মনোভাব ইতিবাচক বলে জানান ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। তিনি বলেন, আমরা আগেই এই সমাবেশের ঘোষণা দিয়েছিলাম। 

তবে তাপপ্রবাহের কারণে সেটি পিছিয়ে শুক্রবার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান ভোরের কাগজকে বলেন, অনুমতি মেলার বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তবে পুলিশ কোনো রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে কখনো বাধা দেয় না। কিন্তু রাজনৈতিক কর্মসূচি যেনো জানমালের ক্ষতির কারণ না হয়ে উঠতে পারে সেজন্য কিছু শর্ত আরোপ করা হয়ে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App