×

প্রথম পাতা

দুদকে আবেদন

আছাদুজ্জামান মিয়ার দুর্নীতি তদন্ত দাবি

Icon

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

 আছাদুজ্জামান মিয়ার দুর্নীতি  তদন্ত দাবি

কাগজ প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়ার বিরুদ্ধে পত্রিকায় প্রকাশিত অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী সালাহ উদ্দিন রিগ্যান দুদক চেয়ারম্যান বরাবর এ আবেদন করেন।

আবেদনে বলা হয়, আমি বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী ও সচেতন নাগরিক। মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছি। গত ১৬ জুন একটি জাতীয় দৈনিকে ‘মিয়া সাহেবের যত সম্পদ’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর আরেকটি জাতীয় দৈনিকে ‘এবার আলোচনায় আছাদুজ্জামান মিয়ার বিপুল সম্পদ’ শিরোনামে খবর প্রকাশিত হয় ২০ জুন। এছাড়া ২১ জুন আরেক জাতীয় দৈনিকে ‘আছাদুজ্জামানের কত সম্পদ?’ শিরোনামে খবর প্রকাশিত হয়।

অত্যন্ত দুঃখের বিষয়- জাতীয় দৈনিকের পাতাজুড়ে সংবাদ প্রকাশিত হওয়ার পরও অনুসন্ধানের জন্য যথাযথ কর্তৃপক্ষ কোনো উদ্যোগ নেয়নি- যা দুদকের নিষ্ক্রিয়তা। প্রশ্ন উঠেছে, যেখানে প্রধানমন্ত্রী সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়েছেন, সেখানে দুদক কেন নিষ্ক্রিয় ভূমিকায় রয়েছে। আবেদনে আরো বলা হয়, জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস ক্ষুণ্ন করে এবং জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে। ফলে এ বিষয়ে যথাযথ অনুসন্ধানের উদ্যোগ নিয়ে তা জানাতে বিশেষভাবে অনুরোধ করা হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App