×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

প্রথম পাতা

প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণিল শোভাযাত্রা আ.লীগের

Icon

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

প্রতিষ্ঠাবার্ষিকীতে  বর্ণিল শোভাযাত্রা আ.লীগের

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজকে অনেকে আন্দোলনের হুমকি দিচ্ছে। আমি পরিষ্কারভাবে বলতে চাই- আওয়ামী লীগের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ। আওয়ামী লীগের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে। আওয়ামী লীগ কচুপাতার উপর শিশির বিন্দু নয়, যে একটু টোকা লাগলেই পড়ে যাবে। একটু ধাক্কা লাগলে সরে যাবে। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

শোভাযাত্রা শুরুর নির্ধারিত সময়ের আগেই আওয়ামী লীগের নেতাকর্মীদের জন¯্রােত তৈরি হয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ও এর আশপাশের এলাকায়। লাল-সবুজ টি-শার্ট, টুপি, শাড়ি, জাতীয় ও দলীয় পতাকা, নৌকা, হাতি, ব্যান্ড পার্টি, ঢোল, কৃষকের সাজ, বেলুনসহ বিভিন্ন উপকরণ নিয়ে শোভাযাত্রায় অংশ নেন বিভিন্ন ইউনিটের বিপুলসংখ্যক নেতাকর্মী। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। দুটি খোলা ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চে কেন্দ্রীয় নেতাদের বক্তব্য শেষে শোভাযাত্রা শুরু হয়ে শাহবাগ, এলিফ্যান্ট রোড, সিটি কলেজ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত বাসভবন ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রার উদ্বোধন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলন ভুয়া। বিএনপির এক দফা ভুয়া। বিএনপির নেতৃত্ব ভুয়া। বিএনপিই ভুয়া রাজনৈতিক দল। এই ভুয়া দলের ভুয়া আন্দোলনের সঙ্গে জনগণ নেই। যে আন্দোলনে জনগণ নেই, সেই আন্দোলন আন্দোলন নয়। বিএনপি আন্দোলন করবে। কিন্তু ২৮ অক্টোবরের মতো পালিয়ে যাবেন না তো? তিনি বলেন, বিএনপির আন্দোলন মানে আগুন সন্ত্রাস। তারা যদি আবার আন্দোলনের নামে আগুনসন্ত্রাস নিয়ে মাঠে নামে, হত্যা ও খুনের রাজনীতি শুরু করে, তাহলে আওয়ামী লীগ জবাব দেবে। সেজন্য আওয়ামী লীগ রাজপথে আছে।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুলরা আজকে গুজব ছড়াচ্ছে। তারা ঢালাওভাবে আওয়ামী লীগের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করছে। তারা পুলিশের ওপর ঢালাওভাবে আক্রমণ করছে। সেনাবাহিনীর বিরুদ্ধে তাদের সেই মতলব আছে। তারা গুজব ছড়িয়ে আমাদের দুর্নীতিবাজ দল বানানোর চক্রান্ত করছে। কিছু মিডিয়া সেই অপপ্রচারে নেমেছে। আমি বলতে চাই- জনগণের শক্তি নিয়ে শেখ হাসিনা নেতৃত্বে আছে। আওয়ামী লীগ মাথা নত করার দল নয়। ব্যক্তি অপরাধ করলে দুদক স্বাধীন, বিচার বিভাগ স্বাধীন। বিচার করার সৎ সাহস শেখ হাসিনার আছে। দুর্নীতিবাজরা যতই প্রভাবশালী হোক তাদের বিচার হবেই। কিন্তু এগুলো আওয়ামী লীগকে হটানোর জন্য ষড়যন্ত্র কিনা- তা ভেবে দেখতে হবে এবং সতর্ক থাকতে হবে।  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, সারা বিশ্বে আওয়ামী লীগের মতো এমন পরিক্ষিত রাজনৈতিক দল আছে কিনা আমার জানা নেই। এই দল স্বাধীনতা দিয়েছে, গণতন্ত্র দিয়েছে, মানুষকে অর্থনৈতিক মুক্তি দিয়েছে।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য পাট ও বস্ত্রমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, জাতির পিতাকে সপরিবারে হত্যার পর খুনি জিয়ারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছিল। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। তিনি টানা রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দিয়েছেন। ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দিয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি। এই আওয়ামী লীগ থাকবে, বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাবে। মানুষের কল্যাণে কাজ করে যাবে। আওয়ামী লীগের নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App