×

প্রথম পাতা

জিতলে টাইগারদের সুপার এইটের রাস্তা প্রশস্ত হবে

Icon

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

জিতলে টাইগারদের সুপার  এইটের রাস্তা প্রশস্ত হবে

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ দুইটি ম্যাচ রয়েছে ত্রিনিদাদে সকাল সাড়ে ৬টায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। রাত সাড়ে ৮টায় সেন্ট ভিনসেন্টে বাংলাদেশের মোকাবিলা করবে নেদারল্যান্ডস। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত খেলেছে টাইগাররা। এ মুহূর্তে লাল-সবুজের প্রতিনিধিরা বেশ ছন্দে রয়েছে। আজকের ম্যাচ বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এ ম্যাচে জিতলে টাইগারদের সুপার এইটের রাস্তা প্রশস্ত হবে। শান্তবাহিনীকে এ ম্যাচ জিততেই হবে। পরিকল্পনামাফিক খেলতে পারলে ডাচদের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে পারবে হাথুরুসিংহের শিষ্যরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৪ রানে হেরেছে টাইগাররা।

ওই ম্যাচে যদি জাকের আলি অনিকের জায়গায় রিশাদ হোসেনকে ব্যাটিংয়ে পাঠানো যেত তা হলে ম্যাচের ফলাফল অন্য রকম হতো। রিশাদ ভালো হিটার। আজকের ম্যাচে যেন এমন ভুল না ঘটে। ম্যাচের পরিস্থিতি বুঝে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনা যেতে পারে। আমি একাদশে পরিবর্তন না আনার পক্ষে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওপেনিং করেছে তানজিদ হাসান তামিম ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ওয়ান ডাউনে নেমেছেন লিটন দাস। তারপর সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান। আজো এই একাদশ নিয়ে মাঠে নামা উচিত।

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ ৩ পেসার এবং ৩ স্পিনার নিয়ে খেলেছে। নেদারল্যান্ডসের বিপক্ষেও এই পদ্ধতি অনুসরণ করা উচিত। আমাদের বোলাররা দারুণ বল করছে। ১২৪ ও ১১৪ রানে প্রতিপক্ষকে আটকে রেখেছে। সেন্ট ভিনসেন্টের উইকেটে বল টার্ন করে এখানে স্পিনাররা ফায়দা লুটতে পারবে। নেদারল্যান্ডসের ব্যাটাররা স্পিনে দুর্বল। চারদিকে অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে অনেক কথা উঠছে। সমালোচনার মাঝে সাকিব ভালো খেলে, মনে হচ্ছে আজ ডাচদের বিপক্ষে জ¦লে উঠতে পারেন সাকিব। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচসেরাও হয়ে যেতে পারেন।

টাইগার ব্যাটাররা পজিটিভ ক্রিকেট খেললে ম্যাচ জেতা সহজ হবে। বল টু বল খেললেই রান আসবে। সিঙ্গেলের বাসনায় খেলতে থাকলেই বাউন্ডারি অটোমেটিক আসবে। ডাচদের খাটো করে দেখার কিছু নেই। ওদের ব্যাটিং মোটামুটি ভালো। টাইগাররা আগে ব্যাট করলে ১৭০ প্লাস রান করতে হবে।

ত্রিনিদাদে সকাল সাড়ে ৬টায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। এ ম্যাচে আমি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে এগিয়ে রাখব। কিউইদের চেয়ে ক্যারিবিয়ানরা বোলিং-ব্যাটিংয়ে এগিয়ে। দলটিতে বেশ কয়েকজন অলরাউন্ডার রয়েছে। আফগানিস্তানের বিপক্ষে খুবই বাজে খেলেছে নিউজিল্যান্ড। ঘুরে দাঁড়াতে হলে আজ উইন্ডিজকে হারাতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App