×

প্রথম পাতা

কানাডাকে হারিয়ে সান্ত¡নার জয় পাকিস্তানের

Icon

প্রকাশ: ১২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কানাডাকে হারিয়ে সান্ত¡নার জয়  পাকিস্তানের

কাগজ ডেস্ক : বিশ্বকাপে টানা দুই ম্যাচে ব্যর্থতার পর নিজেদের তৃতীয় ম্যাচে গতকাল কানাডার বিপক্ষে ৭ উইকেটে জিতেছে পাকিস্তান। কানাডার ১০৬ রানের জবাবে খেলতে নেমে ১৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান সংগ্রহ করে বাবর আজম বাহিনী। বোলিংয়ে মোহাম্মদ আমির এবং হারিস রউফের পর ব্যাটিংয়ে মোহাম্মদ রিজওয়ান ও বাবরের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যান ইন গ্রিনরা। হারিস ২৬ রানে ও আমির ১৩ রানে ২টি করে উইকেট লাভ করেন। ৩৩ বলে ৩৩ রান করে বাবর আজম আউট হলেও মোহাম্মদ রিজওয়ান ৫৩ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। ১৩ রানে ২উইকেট নিয়ে ম্যাচ সেরা হন মোহাম্মদ আমির।

গতকাল একাদশে পাকিস্তান ও কানাডা একটি করে পরিবর্তন আনে। ইফতিখার আহমেদের জায়গায় পাকরা দলে নেয় তরুণ ওপেনার সাইম আইয়ুবকে। অন্যদিকে, কানাডা দিলপ্রিত বাজওয়ার জায়গায় দলে নেয় রবিন্দ্রারপাল সিংকে। নিউইয়র্কের নাসাও কাউন্টি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে কানাডা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ওপেনার অ্যারন জনসন ১৪তম ওভার পর্যন্ত দলকে টেনে নেন। চার-ছক্কার ঝড় তুলে হাঁকিয়েছেন ফিফটি। দলের অন্য ব্যাটাররা আসার- যাওয়ার মাঝে থাকলেও একাই পাকিস্তানি বোলারদের শাসন করেছেন তিনি। শুরু থেকে চার-ছক্কার মারে আতঙ্কিত করেছেন শাহিন-রউফদের। যে পিচে বল প্রতি রান করাও দুরূহ, সেখানে ৩৯ বলে ৪ ছক্কা ও ৪ চারের সাহায্যে ফিফটি তুলে নেন তিনি। ফিফটি তোলার পর অবশ্য বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি জনসন। ৪৪ বলে ৫২ রান করে নাসিম শাহর বলে বোল্ড হন তিনি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহর ওপর চড়াও হন কানাডার দুই ওপেনার অ্যারন জনসন এবং নবনিত ঢালিওয়াল।

তৃতীয় ওভারে আমিরের হাতে বল তুলে দেন বাবর আজম। ৭ বলে ৪ রান করা ঢালিওয়ালকে বোল্ড আউট করে পাকিস্তানকে ব্রেকথ্রæ এনে দেন এই বাঁহাতি পেসার। এরপর থেকে শুরু হয় কানাডা উইকেট মিছিল।

পরগত সিং (২), নিকোলাস কারটন (১), শ্রেয়াস মোভা (২) এবং রবিন্দরপাল সিং শূন্য রানে আউট হলেও পিচের এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন ওপেনার জনসন। এরপর দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক সাদ বিন জাফর। তবে ১৭তম ওভারে জাফরকে আউট করে দ্বিতীয় উইকেট তুলে নেন আমির। ২১ বলে ১০ রান করেন জাফর।

শেষ পর্যন্ত ডিলন হেইলিগারের ১০ বলে ৮ রান এবং কলিম সানার ১৪ বলের অপরাজিত ১৩ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১০৫ রানের লড়াকু পুঁজি পায় কানাডা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App