×

প্রথম পাতা

উইনিং কম্বিনেশন ভাঙবে না ভারত

Icon

প্রকাশ: ১২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

উইনিং কম্বিনেশন  ভাঙবে না ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ তিনটি ম্যাচ রয়েছে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে রাত সাড়ে ৮টায় ভারতের মোকাবিলা করবে স্বাগতিক যুক্তরাষ্ট্র। অ্যান্টিগুয়ায় সকাল সাড়ে ৬টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে নামিবিয়া। অন্যদিকে ফ্লোরিডায় শ্রীলঙ্কা মুখোমুখি হবে নেপালের। ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র উভয়ে দুটি করে ম্যাচ জিতে সুপার এইটে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে। যুক্তরাষ্ট্রের খেলোয়াড়রা টিম ইন্ডিয়াকে হারানোর যতই হুমকি দেক না কেন? এ ম্যাচে ম্যান ইন ব্লুরা ফেভারিট। আমার তো মনে হচ্ছে এ ম্যাচে রোহিত-কোহলিদের সামনে দাঁড়াতে পারবে না মোনাক প্যাটেল বাহিনী। স্বাগতিকরা যে দুটি ম্যাচে জিতেছে তা অনুষ্ঠিত হয়েছে ডালাসে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে পিচ আর ডালাসের পিচ একই রকম না। এ মাঠে ভারত দুই ম্যাচ জিতে পিচ সম্পর্কে ভালোই ধারণা পেয়েছে। মামুলি ১১৯ রান নিয়ে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জিতে চাঙা ফর্মে রয়েছে রোহিত বাহিনী। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে পিচে ভারতীয় বোলারদের সামনে অ্যারন জোন্স-কোরে অ্যান্ডারসনরা ভালো ব্যাট করতে পারবে বলে মনে হচ্ছে না। এ বিশ্বকাপে ভারত বেস্ট টিম। এবার বিশ্বকাপ জেতার সামর্থ্য রয়েছে তাদের। পাকিস্তানের বিপক্ষে ভারতের হয়ে ইনিংস ওপেন করেছিলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। ওয়ানডাউনে নেমেছিলেন ঋষভ পান্থ, তারপর অক্ষয় প্যাটেল, সূর্র্যকুমার যাদব, শিবাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, আর্শদীব সিং, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ। আজো একই একাদশ থাকবে বলে মনে হচ্ছে। উইনিং কম্বিনেশন ভাঙবে না ভারত। বোলিংয়ে থাকছেন চার পেসার আর্শদীব সিং, বুমরাহ, সিরাজ ও পান্ডিয়া। স্পিন আক্রমণে থাকছেন রবীন্দ্র জাদেজা ও অক্ষয় প্যাটেল।

রোহিত শর্মা আজ টস জিতে আগে ফিল্ডিং নিতে পারে। রান চেজ করে ম্যাচ জিততে পারদর্শী ম্যান ইন ব্লুরা। শক্তির বিচারে যুক্তরাষ্ট্রের চেয়ে যোজন যোজন এগিয়ে ভারত। বোলিং-ব্যাটিং দুই বিভাগেই অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে দলটিতে। এত কিছুর পরও বলব মার্কিনিদেন খাটো করে দেখা উচিত হবে না। কারণ তারা চাইবে সেরাটা দিয়ে ম্যাচ বের করে নিতে।

অ্যান্টিগুয়ায় সকাল সাড়ে ৬টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে নামিবিয়া। এ ম্যাচে অস্ট্রেলিয়া ফেভারিট। নামিবিয়ার উচিত হবে ফেয়ারনেস ক্রিকেট খেলা। অজিরা চাই গেরহার্ড এরাসমাস বাহিনীকে নিয়ে ছেলেখেলায় মাততে। ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ান ব্যাটাররা যেভাবে রানে ফোয়ারা ছুটিয়েছিল আজো সেরকম কিছু করতে চাইবে।

ফ্লোরিডায় শ্রীলঙ্কা মুখোমুখি হবে নেপাল। অভিজ্ঞতায় শ্রীলঙ্কা অনেক এগিয়ে। তারা ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন। দুই ম্যাচ হেরে ব্যাকফুটে রয়েছে সিংহলিজরা। আজ তারা জয়ের মিশন নিয়ে মাঠে নামবে। এ ম্যাচে ওয়ানিন্দু হাসারাঙ্গা বাহিনীর জয়ের সম্ভাবনা ৮০ শতাংশ। লঙ্কান ব্যাটাররা একটু দায়িত্বশীল ব্যাটিং করলে ভালো রান সংগ্রহ করতে সক্ষম হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App