×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

প্রথম পাতা

অভিযান সমাপ্ত

জঙ্গি আস্তানায় দুইটি বোমা নিষ্ক্রিয়

Icon

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ম. শফিকুল ইসলাম, নেত্রকোনা থেকে : নেত্রকোনায় জঙ্গি আস্তানায় দুই দিনব্যাপী অভিযানের সমাপ্তি হয়েছে। এ সময় উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ জঙ্গি প্রশিক্ষণ-সামগ্রী। গতকাল রবিবার সকাল থেকে অভিযান চালায় ঢাকা থেকে আসা এন্টি টেররিজম ইউনিট ও বোম ডিস্পোজাল ইউনিট।

এর আগে শুক্রবার রাত থেকে নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামে অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. আব্দুল মান্নানের বাড়িতে জঙ্গি প্রশিক্ষণকেন্দ্র সন্দেহে বাড়িটি ঘিরে রাখে পুলিশ। গত শনিবার দুপুরে প্রাথমিক তল্লাশি চালিয়ে একটি ভারতীয় পিস্তল, ১৭ রাউন্ড গুলি এবং একটি ডামি একে ৪৭ রাইফেলসহ জিহাদি বই উদ্ধার করে পুলিশ। গতকাল রবিবার সন্ধ্যায় অভিযান শেষে সাংবাদিকদের সামনে উদ্ধারকৃত আলামত উপস্থাপন করে পুলিশ।

এছাড়া দুটি ইলেকট্রিক বোমা নিষ্ক্রিয় করে আইনশৃঙ্খলা বাহিনী। উদ্ধারকৃত আলামতের মধ্যে রয়েছে জঙ্গি প্রশিক্ষণের ব্যবহৃত ল্যাপটপ, খেলনা বন্ধুক, হ্যান্ডকাপ, ওয়াকিটকি, রামদা, প্লাস্টিকের খেলনা রাইফেল, দুরবীন, জিহাদি বইসহ প্রায় ৮০ প্রকার সরঞ্জাম উদ্ধার করা হয়।

উদ্ধার কাজ শেষে সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং করেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ মো. আবিদ হোসেন। অভিযান শেষের ঘোষণা দিয়ে ডিআইজি শাহ আবিদ হোসেন বলেন, নরসিংদীতে অস্ত্রসহ আরিফ নামে এক ব্যক্তি আটকের ঘটনার সূত্র ধরে এই অভিযান চালানো হয়। এটি জঙ্গিদের একটি প্রশিক্ষণ শিবির। অভিযানের সময় দুটি শক্তিশালী আই্ইডি বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়েছে। প্রায় তিন একর জমিতে থাকা উঁচু প্রাচীর দেয়া বাড়িটিতে তারা বেশ কিছুদিন ধরে বসবাস করে আসছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App