×

প্রথম পাতা

২৪-২৫ অর্থবছরের বাজেট অধিবেশন শুরু

Icon

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ও বর্তমান সরকারের প্রথম বাজেট (২০২৪-২৫ অর্থবছরের) অধিবেশন শুরু হয়েছে। গতকাল বুধবার বিকাল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়।

এর আগে বিকাল ৪টায় সংসদীয় কার্য-উপদেষ্টা কমিটির বৈঠক বসে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা জি এম কাদের, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বর্ষীয়ান নেতা আমির হোসেন আমু, ওবায়দুল কাদের, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, এমপি আনিসুল ইসলাম মাহমুদ, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, চিফ হুইপ নূর ই আলম চৌধুরী প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন। ওই বৈঠকে সভাপতিমণ্ডলীর সদস্য নির্ধারিত হলেও বাজেট অধিবেশন কতদিন চলবে তার মেয়াদ ঠিক হয়নি।

কার্য-উপদেষ্টা কমিটির সভার পর বিকাল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। শুরুতেই স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদ পরিচালনার জন্য পাঁচ সদস্যের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনয়ন দেয়া হয়। তারা হলেন- ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম, শাহাবুদ্দিন আহমেদ, শাহরিয়ার আলম, সালমা ইসলাম ও ফরিদা ইয়াসমিন। স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে এদের মধ্যে অগ্রবর্তীজন সংসদ অধিবেশনে সভাপতিত্ব করবেন।

এরপর শোক প্রস্তাব উত্থাপন ও দোয়া-মোনাজাত হয়। স্পিকার শিরীন শারমিন চৌধুরী ইরানের রাষ্ট্রপতি ড. সৈয়দ ইব্রাহিম রাইসি, তিনজন সাবেক এমপি- মানু মজুমদার, মনজুর হোসেন ও অধ্যাপক হুমায়ুন কবির হিরু, সিপিবির উপদেষ্টা হায়দার আকবর খান রনো এবং সাম্প্রতিক ঘূর্ণিঝড় রেমালে নিহতদের উদ্দেশে শোক প্রস্তাব উত্থাপন করেন। পরে সংসদে শোক প্রস্তাবটি গ্রহণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App