×

প্রথম পাতা

মন্ত্রীর বার্তা

স্বাস্থ্যর প্রতিষ্ঠানে লার্ভা মিললেই ব্যবস্থা

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে এই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তরের জরিপে দেখা গেছে ঢাকার বিভিন্ন ওয়ার্ড ডেঙ্গুর উচ্চ ঝুঁকিতে রয়েছে। ঢাকার ১৫ শতাংশ বাড়িতে মিলেছে ডেঙ্গুর লার্ভা। এ প্রসঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, নিজ মন্ত্রণালয়ের আওতাধীন যে কোনো প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পাওয়া গেলেই ব্যবস্থা নেয়া হবে।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২ জন, চট্টগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৭ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৪ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৩ জন এবং খুলনা বিভাগের (সিটি করপোরেশনের বাইরে) ২ জন রয়েছেন।

চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে ৩১ মে পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২ হাজার ৮৫৩ জন। এ সময় মোট ৩৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App